উত্তর কোরিয়াকে ফের হুমকি ট্রাম্পের

|

উত্তর কোরিয়াকে ‘উন্মত্ত আগুনের মুখে’ ছুড়ে ফেলার হুমকি দিয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এই হুমকি ‘অতটা কড়া’ ছিল না মন্তব্য করে দেশটির বিরুদ্ধে নতুন করে আবার হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

মার্কিন প্রেসিডেন্ট বলেছেন, উত্তর কোরিয়া যদি যুক্তরাষ্ট্রের মাটিতে আঘাত করার কথা চিন্তাও করে থাকে তবে এর পরিণতির কথা ভেবে দেশটির ‘খুব, খুব ভয় পাওয়া উচিত’।

ট্রাম্প বর্তমানে নিউজার্সির বেডমিনস্টারে তার গল্ফ ক্লাবে অবকাশ যাপন করছেন। সেখান থেকেই বৃহস্পতিবার ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সকে পাশে রেখে উত্তর কোরিয়াকে এই হুমকি দেনি তিনি। খবর এএফপির।

সাংবাদিকদের ট্রাম্প বলেন, উত্তর কোরিয়া যদি এমন কাউকে আক্রমণের চিন্তা করে- যাদের আমরা ভালোবাসি বা যারা আমাদের প্রতিনিধিত্ব করে কিংবা যারা আমাদের মিত্র, তাহলে তাদের খুবই আতঙ্কিত হতে হবে। কারণ, তাদের সঙ্গে যা করা হবে তা তারা কখনও ভাবতেও পারবে না।

উল্লেখ্য, সাম্প্রতিক মাসগুলোতে উত্তর কোরিয়া পারমাণবিক কর্মসূচি জোরদার করার প্রেক্ষিতে দেশটির সঙ্গে যুক্তরাষ্ট্রের তীব্র বিরোধের সৃষ্টি হয়। গত মাসে দুটি আন্তঃমহাদেশীয় ক্ষেপণাস্ত্রের (আইসিবিএম) পরীক্ষা চালায় উত্তর কোরিয়া। এগুলোর আওতার মধ্যে যুক্তরাষ্ট্রের মূল ভূখণ্ডও রয়েছে।

/কিউএস


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply