আবারও ব্যর্থ টপ অর্ডার, হোয়াইট ওয়াশের মুখে বাংলাদেশ

|

সিরিজ হার আগেই নিশ্চিত হয়ে গেছে। শেষ ম্যাচে লক্ষ্য ছিলো হোয়াইট ওয়াশ এড়ানো। কিন্তু টপ অর্ডারের ধারাবাহিক ব্যর্থতায় সেটা হবার সম্ভাবনাও মিলিয়ে গেছে। ডানেডিনে নিউজিল্যান্ডের দেয়া ৩৩১ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়েছে অতিথিরা। শেষ খবর পর্যন্ত টাইগারদের সংগ্রহ ৭ উইকেটে ১৭০ রান

সিরিজে প্রথমবারের মতো টস জিতে কিউইদের ব্যাটিংয়ে পাঠান মাশরাফী। ইনিংসের পঞ্চম ওভারেই কলিন মুনরোকে ফিরিয়ে দেন টাইগার অধিনায়ক। দলীয় ৫৯ রানে তামিম ইকবালের চোখ ধাঁধানো ক্যাচে কাটা পড়েন আগের ২ ম্যাচের সেঞ্চুরিয়ান মার্টিন গাপটিল। ৯২ রানের জুটিতে প্রতিরোধ গড়েন হেনরি নিকোলসন আর রস টেইলর। ব্যক্তিগত ৬৪ রানে নিকোলসন আর ইনিংস সেরা ৬৯ রানে থামেন টেইলর। মিডল অর্ডারে দ্রুত ফিফটি তুলে নেন টম ল্যাথাম। শেষ দিকে জিমি নিশাম-গ্র্যান্ডহোমের তান্ডবে ৩৩০ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে নিউজিল্যান্ড।

বড় টার্গেট তাড়া করতে নেমে যথারীতি ব্যর্থ বাংলাদেশের টপ অর্ডার। ২ রানের মধ্যেই সাজঘরে তামিম ইকবাল-লিটন দাস আর সৌম্য সরকার। তিনজনকেই ফেরান পেইসার টিম সাউদি। মুশফিক ১৭ ও মাহমুদুল্লাহ ১৬ করে ফিরলে সংকট আরও ঘণীভূত হয়। এরপর সাব্বির ও সাইফুদ্দিন শতরানের জুটি গড়লেও, ম্যাচে আর ফিরতে পারেনি টাইগাররা।









Leave a reply