ফরিদপুরে নারীকে হত্যার দায়ে এক ব্যক্তির মৃত্যুদণ্ড

|

?????????????????????

ফরিদপুর প্রতিনিধি:

ফরিদপুরে এক নারীকে হত্যার দায়ে এক ব্যক্তিকে মৃত্যুদণ্ড দিয়েছেন জেলা ও দায়রা জজ আদালতের জজ মো. হেলালউদ্দিন। মঙ্গলবার বিকেল ৪টার দিকে তিনি এ আদেশ দেন।

মৃত্যুদন্ডপ্রাপ্ত ওই আসামির নাম মোশা কাজী (৪০)। তিনি ফরিদপুরের সদরপুর উপজেলার চর চাঁদপুর কাজী ডাঙ্গি গ্রামের বাসিন্দা। রায় ঘোষণার সময় তিনিসহ এ হত্যা মামলার সকল আসামি আদালতে হাজির ছিলেন।

আদালত সূত্রে জানা যায়, ২০১৪ সালের ১২ মে সকাল ৬টার দিকে বাড়ির সীমানায় মাটি কাটাকে কেন্দ্র করে সংঘর্ষে সদরপুর থানার ভাষাণচর ইউনিয়নের চর চাঁদপুর কাজী ডাঙ্গি গ্রামের শেখ আলী আকবরের স্ত্রী সাফিয়া খাতুন ওরফে সাবিয়াকে প্রতিবেশী মোশা কাজীসহ আসামিরা কোদাল ও লাঠি দিয়ে মাথায় আঘাত করলে তিনি (সাফিয়া) গুরুতর আহত হন। তাকে প্রথমে সদরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। ১৩ মে সকালে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান সাফিয়া খাতুন।

এ ঘটনায় নিহত সাফিয়ার দেবর মো. শেখ আলী উদ্দিন বাদী হয়ে ১৩ মে রাতে সদরপুর থানায় মোশা কাজীসহ নয় জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।

এই মামলায় রাষ্ট্র পক্ষের কৌশলী (পিপি) দুলাল চন্দ্র সরকার জানান, আদালতে মোশা কাজীর বিরুদ্ধে ৩০২ ধারায় আনা অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় তাকে মৃত্যুদণ্ড এবং ৫ হাজার টাকা অর্থদন্ড প্রদান করেন আদালত। অপরদিকে এ হত্যা মামলার বাকি আট আসামির বিরুদ্ধে আনিত অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের বেকসুর খালাস প্রদান করেছেন আদালত।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply