উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে একক প্রার্থী ১৮

|

আজিজ রহমান:

পঞ্চম উপজেলা নির্বাচনের প্রথম ধাপের প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ছিল মঙ্গলবার। কমিশনের তথ্য অনুযায়ী, শেষ দিনে ১২ জেলার ৮৬ উপজেলায় চেয়ারম্যান পদে চূড়ান্ত প্রার্থী সংখ্যা ২২৭। তবে ৮৬ উপজেলার মধ্যে চেয়ারম্যান পদে একক প্রার্থী আছেন ১৮ উপজেলায়।

একক প্রার্থীর মধ্যে নীলফামারী সদরে-শাহিদ মাহমুদ, জলঢাকায়-মো. আনসার আলী (মিন্টু),পঞ্চগড়ের বোদা উপজেলায়-মো. ফারুক আলম, লালমনিরহাটের পাটগ্রামে-রুহুল আমীন বাবুল, সিরাজগঞ্জের কাজীপুরে মো. খলিলুর রহমান সিরাজী, উল্লাপাড়ায়-মো. শফিকুল ইসলাম ও সদরে-মোহাম্মদ রিয়াজ উদ্দিন, জয়পুরহাট সদরে-এস এম সোলায়মান আলী ও পাঁচবিবিতে-মো. মনিরুল সহিদ মুন্না, নাটোর সদরে-মো. শরিফুল ইসলাম রমজান, রাজশাহীর মোহনপুরে-মো. আব্দুস সালাম ও বাঘায়-মো. লায়েব উদ্দিন, জামালপুরের সরিষাবাড়িতে-মো. গিয়াস উদ্দিন পাঠান, মেলান্দহে-মো. কামরুজ্জামান, মাদারগঞ্জে-মো. ওবায়দুর রহমান বেলাল ও সদরে-মোহাম্মদ আবুল হোসেন, নেত্রকোণার কেন্দুয়ায়-মো. নুরুল ইসলাম ও সদরে-মো. তফসির উদ্দিন খান। তারা সবাই আওয়ামী লীগ মনোনীত প্রার্থী।

চেয়ারম্যানের পাশাপাশি ভাইস চেয়ারম্যান পদেও ৬ উপজেলায় রয়েছে একক প্রার্থী। এর মধ্যে সিরাজগঞ্জের শাহজাদপুরে-মামুনুর রশীদ লিয়াকত ও উল্লাপাড়ায়-মনিরুজ্জামান পান্না, নাটোর সদরে-আব্দুল্লাহ আল সাকী বাকী, জামালপুরের সরিষাবাড়িতে-আবুল কালাম আজাদ, মেলান্দহে-ডা. ইউনুস আলী, মাদারগঞ্জে-হুমায়ুন কবীর।

এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে একক প্রার্থী ১১ জন। লালমনিরহাটের পাটগ্রামে একমাত্র প্রার্থী স্থানীয় বিএনপি নেত্রী লতিফা আক্তার ও সদরে আওয়ামী লীগের মাছুমা ইয়াসমিন, সিরাজগঞ্জের শাহজাদপুরে-এলিজা খান ও উল্লাপাড়ায়-রিজভি ইসলাম কবিতা, নাটোর সদরে-কামরুন্নাহার কাজল, রাজশাহীর গোদাগাড়ীতে-সুফিয়া খাতুন, মোহনপুরে-সানজীদা রহমান, বাগমারায়-নাছিমা আক্তার, জামালপুরের মেলান্দহে-জেসমিন আক্তার ও মাদারগঞ্জে-সমসাদ আরা রেবা, নেত্রকোণা সদরে-তুহিন আক্তার।

এছাড়া তিন পদেই একক প্রার্থী আছেন এমন চারটি উপজেলার মধ্যে আছে সিরাজগঞ্জের উল্লাপাড়া, নাটোর সদর, জামালপুরের মেলান্দহ ও মাদারগঞ্জ উপজেলা।

চেয়ারম্যান পদে নারী প্রার্থী আছেন ৪ জন। তাদের মধ্যে পঞ্চগড়ের তেতুলিয়া উপজেলায় ফরিদা আক্তার হীরা, লালমনিরহাটের আদিতমারী উপজেলায় নিগার সুলতানা, সিরাজগঞ্জের চৌহালির মাহফুজা খাতুন ও নেত্রকোণা দুর্গাপুরের জান্নাতুল ফেরদাউস ঝুমা তালুকদার।

এছাড়া প্রায় অর্ধশত উপজেলায় আওয়ামী লীগে বিদ্রোহী প্রার্থী রয়েছে। পুরুষ ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী ৪০২ জন ও নারী ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী আছে ২৫৯ জন। আগামী ১০ মার্চ প্রথম ধাপের নির্বাচনের ভোট গ্রহণ করা কবে।

যমুনা অনলাইন: আরএম/এজে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply