গাইবান্ধায় কোটি টাকার তক্ষক উদ্ধার, আটক ৪

|

গাইবান্ধা প্রতিনিধি :

গাইবান্ধার সদরে যাত্রীবাহী বাস থেকে কোটি টাকা মূল্যের একটি তক্ষক উদ্ধার করেছে পুলিশ। এসময় তক্ষক পাচারের দায়ে চার যুবককে দুই মাস করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

আজ সোমবার দুপুরে গাইবান্ধা সদর উপজেলার তুলসীঘাট এলাকায় সুন্দরগঞ্জগামী যাত্রীবাহী বাসে তল্লাশি চালিয়ে তক্ষকটি উদ্ধার করে সদর থানা পুলিশ।

দণ্ডপ্রাপ্তরা হলেন, আব্দুর রশিদ, সাইফুল ইসলাম, পলাশ মিয়া ও সেকেন্দার আলী। পলাশ মিয়ার বাড়ি খাগড়াছড়ির কালাপানি গ্রামে। এছাড়া অন্য তিনজনের বাড়ি সুন্দরগঞ্জ উপজেলায়।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান মো. শাহারিয়া বিষয়টি নিশ্চিত করে জানান, খাগড়াছড়ি থেকে আসা গাইবান্ধার সুন্দরগঞ্জগামী একটি যাত্রীবাহী বাসে করে তক্ষকটি নিয়ে আসছিলো চার যুবক। গোপন সংবাদের ভিত্তিতে তুলসীঘাট এলাকায় বাসটি আটক করে তল্লাশি চালানো হয়। এসময় বাসে থাকা চার যুবকের কাছ থেকে তক্ষকটি উদ্ধার করা হয়। এসময় চার যুবককে আটক করে থানায় আনা হয়। এ ঘটনায় তক্ষক পাচারের অভিযোগে আটক চার যুবককে ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হয়। পরে প্রত্যেক যুবককে দুইমাস করে কারাদণ্ডের আদেশ দেন ভ্রমমাণ আদালতের বিচারক।

গাইবান্ধার অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ রাহাত গাঁওহারী বলেন, বিক্রির উদ্দেশ্যে তক্ষকটি পাচার করে সুন্দরগঞ্জে আসছিলো যুবকরা। উদ্ধার করা তক্ষকের মূল্য প্রায় কোটি টাকা। তক্ষকটি গাইবান্ধা বন বিভাগ কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply