বাংলাদেশ ছাত্রলীগ-বিসিএল’র ডাকসুর প্যানেল ঘোষণা

|

আসন্ন ডাকসু নির্বাচন উপলক্ষে বাংলাদেশ ছাত্রলীগ-বিসিএল কর্তৃক আজ ডাকসুর প্যানেল ঘোষণা করা হয়েছে।

আজ সোমবার বেলা ১২ টায় মধুর ক্যান্টিনে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ ঘোষণা দেয় বাংলাদেশ ছাত্রলীগ-বিসিএল’র সভাপতি মো. শাহজাহান আলী সাজু।

এতে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মাহফুজুর রহমান রাহাত-কে ভিপি, সাধারণ সম্পাদক শাহরিয়ার রহমান বিজয়-কে জিএস, নাঈম হাসান হৃদয়-কে এজিএস প্রার্থী করে ২৫ সদস্যের প্যানেল ঘোষণা করা হয়।

এসময় তারা ডাকসু নির্বাচন উপলক্ষে কয়েকটি দাবিও উত্থাপন করে। দাবিগুলো হলো: ক্যাম্পাস ও হলগুলোতে পরিবেশ পরিষদের অন্তর্ভুক্ত সকল ছাত্র সংগঠনের শান্তিপূর্ণ সহাবস্থান ও স্বাধীন মত প্রকাশের পরিবেশ নিশ্চিত করতে হবে। ৩০ বছর বয়সসীমার মধ্যে যে সকল শিক্ষার্থী আছেন তাদের ভর্তির সুযোগ দিতে হবে। প্রার্থী চূড়ান্ত হওয়ার পর নির্বাচনী প্রচারণার শর্ত শিথিল করতে হবে। পেশি শক্তির ভয় দেখিয়ে কোন ছাত্র সংগঠন যদি কোন শিক্ষার্থীকে জোর করে মিছিল-মিটিং, গেস্টরুম বা গণরুমে নির্যাতন করে তাহলে তাদের বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্থা নিতে হবে। মধুর ক্যান্টিনের মতো ক্যাম্পাসে ও হলগুলোতে সহাবস্থান নিশ্চিত করতে নির্বাচন কমপক্ষে ১৫দিন পিছিয়ে দেওয়া হোক। হলেই ভোট কেন্দ্র রেখে কিভাবে সুষ্ঠু নির্বাচন করা যায় তা নিশ্চিত করতে হবে। ভোট গ্রহণের সময়সীমা সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত করা হোক।

তারা আরও জানায় ছাত্র সংগ্রাম পরিষদের অন্তর্ভুক্ত ছাত্র সংগঠনগুলো আলাপ-আলোচনা করে যদি জোটগত নির্বাচন করতে চায় তাহলে তারা জোটভুক্ত নির্বাচন করতেও প্রস্তুত।

বাংলাদেশ ছাত্রলীগ বিএসএল কর্তৃক ঘোষিত প্যানেলে রয়েছেন, সহ-সভাপতি (ভিপি) পদে মো. মাহফুজুর রহমান রাহাত, সাধারণ সম্পাদক (জিএস) পদে শাহরিয়ার রহমান বিজয়, সহ-সাধারণ সম্পাদক (এজিএস) পদে নাঈম হাসান, স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক পদে শিরিন আক্তার, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক পদে তন্ময় কুমার কুন্ড, কমনরুম ও ক্যাফেটেরিয়া সম্পাদক পদে ফজলে এলাহী জিসান, আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক পদে ইয়াসিন আরাফাত রাহী, সাহিত্য সম্পাদক পদে আদনান হোসেন অনিক, সংস্কৃতি বিষয়ক সম্পাদক পদে সাইফুল ইসলাম রোমান, ক্রিড়া সম্পাদক পদে মাহবুবুর রহমান হাবিব, ছাত্র পরিবহন সম্পাদক পদে এহসানুল হক হিমেল, সমাজসেবা সম্পাদক পদে আল-আমিন সিকদার ও সদস্য পদে সাদেকুর রহমান সাগর, মশিউর রহমান জারিফ, সংগ্রামী মোহন উচ্ছাস, আশরাফুল আলম ফাহিম, মো. নাবিদ নেওয়াজ, মাশফিক আরেফিন, রিফাত বিন মোক্তাসিম আহমেদ, তৌফিক আহমেদ, শাকিব ওয়ালিদ তৌহিদ, রাহাত আরা রুমি, মেহেদি হাসান, এস এম সামিউল বাশার সিদ্দিকী পার্থ, আরাফাত আহমেদ নাইম।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply