পুলওয়ামায় বিদ্রোহীদের ধরতে অভিযান, পাল্টা হামলায় মেজরসহ ৫ ভারতীয় সেনা নিহত

|

কাশ্মিরের পুলওয়ামায় ফের স্বাধীনতাকামী বিদ্রোহীদের হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় একজন মেজর-সহ মোট পাঁচ জন ভারতীয় সেনা নিহত হয়েছেন। এছাড়া নিরাপত্তা বাহিনীর পাল্টা গুলিতে নিহত হয়েছে ওই সন্দেহভাজন জঙ্গিদের আশ্রয়দাতাও। গুরুতর আহত হয়েছেন আরও বেশ কয়েকজন।

সোমবার এই সংঘর্ষের ঘটনা ঘটে।

গোলাগুলির সময় স্থানীয় একজন বাসিন্দাও গুরুতর আহত হয়েছেন। ভোর থেকে সকাল ৯টা পর্যন্ত সেনা ও বিদ্রোহীদের মধ্যে থেমে থেমে গোলাগুলি হয়েছে।

একটি বাড়িতে বেশ কয়েক জন বিদ্রোহী লুকিয়ে রয়েছে বলে খবর পেয়ে রোববার গভীর রাতে বাড়ি ঘিরে ফেলে সেনা সদস্যরা। বাড়ির মধ্যে দুই বিদ্রোহীকে সেনাবাহিনী ঘিরে ফেলেছে বলেও জানা যায়।

ঘটনায় আহত কয়েকজন সেনাকে শ্রীনগরের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

বৃহস্পতিবার অবন্তীপোরায় হামলায় পর সিআরপিএফ সূত্রে জানানো হয়েছিল, ওই এলাকায় নিরাপত্তা দ্বিগুণ করে দেওয়া হয়েছে। কনভয়ের গতিতেও পরিবর্তন আনার কথা জানিয়েছিলেন সিআরপিএফের অধিকর্তা জেনারেল আর আর ভাটনগর।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার পুলওয়ামায় এক বিদ্রোহীর আত্মঘাতী বোমা হামলায় ৪৪ জন ভারতীয় সেনা নিহত হন। ওই দিন একই এলাকায় আইইডি নিষ্ক্রিয় করার সময় মারা যান মেজর র‌্যাংকের আরেক কর্মকর্তা। ঘটনার পর থেকে ভারতীয় বাহিনী ও সরকার প্রতিশোধের কথা বলে আসছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply