যারা দুর্নীতি করছেন, সাবধান হয়ে যান: প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী

|

কুড়িগ্রাম প্রতিনিধি:

’প্রাথমিক শিক্ষা হল শিক্ষার ভীত, আর শিক্ষা হল জাতির মেরুদণ্ড। দেশ প্রেমিক হিসেবে সবাই কাজ করলে আমরা একটি সুন্দর প্রজন্ম উপহার দিতে পারবো।’

আজ শনিবার সকালে কুড়িগ্রামে মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে প্রাথমিক শিক্ষার উপর উপবৃত্তি প্রদান প্রকল্প বিষয়ক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাকির হোসেন।

মন্ত্রী কর্মশালায় ঘুষ ও দুর্নীতি বন্ধের আহবান জানিয়ে বলেন, ‘আপনাদের চরিত্র বদলাতে হবে, অনেকে ঘুষ-দুর্নীতি আর অপকর্মের মাধ্যমে অর্থ খাচ্ছেন। তারা সাবধান হয়ে যান। তিনি আরও বলেন, সবাইকে দেশ প্রেমিক হিসেবে কাজ করতে হবে। অনেকে উন্নয়ন ও বৈষম্য দূরীকরণের দাবি করছেন কিন্তু শ্রেণি কক্ষের উন্নয়ন হচ্ছে না। এসময় তিনি বলেন, শিক্ষকদের বৈষম্য দূর করা হবে। প্রধানমন্ত্রী এ ব্যাপারে সচেতন।

মন্ত্রী ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘ঢাকায় ৪র্থ ও ৫ম শ্রেণিতে পরে এমন কোমলমতি শিক্ষার্থীরা বাংলা লিখতে পারে না। এটা আমাদের জন্য লজ্জার। কর্মশালায় উপস্থিত সকলের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা আমার পরিবার। ভাই-বোন হিসেবে অনূর্ধ্ব করবো, একটু নড়াচড়া করুন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত সচিব (উন্নয়ন) গিয়াস উদ্দিন আহমেদ, মহাপরিচালক ড. এএফএম মনজরি কাদির, যুগ্ম সচিব নেছার আহমেদ, জেলা প্রশাসক সুলতানা পারভীন। এছাড়াও রংপুর, লালমনিরহাট, গাইবান্ধা ও কুড়িগ্রাম জেলায় কর্মরত জেলা ও প্রাথমিক শিক্ষা অফিসার, টিও, এটিও ও কম্পিউটার অপারেটরগণ অংশগ্রহণ করেন।









Leave a reply