সুনামগঞ্জে বিপুল পরিমাণ বিস্ফোরক সহ আটক ১

|

সিলেট ব্যুরো:

সুনামগঞ্জের তাহিরপুর সীমান্তে বিপুল পরিমাণ বিস্ফোরক সহ আবুল কাশেম (২৮) নামের এক জনকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

আজ শুক্রবার সন্ধ্যায় জব্দকৃত বিস্ফোরক সহ আসামীকে তাহিরপুর থানায় সোপর্দ করেছে বিজিবি। এসময় তার সাথে থাকা ব্যাগ ও কার্টুন তল্লাশি করে বিজিবি উচ্চ ক্ষমতাসম্পন্ন ৪৪ পিস ডেটোনেটর, ফিউজ , ৬২ পিস ক্যালভেক্স পাওয়ার জেল ও ১৫ বোতল ভারতীয় অফিসার্স চয়েজ মদ জব্দ করে।

আটকের পর রাতেই আসামীকে তাহিরপুর থানায় সোপর্দ করার পর বিজিবির পক্ষ থেকে অস্ত্র ও মাদক দ্রব্যের সংশ্লিষ্ট ধারায় পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে।

২৮-বর্ডারগার্ড ব্যাটালিয়ন বিজিবির সুনামগঞ্জের অধিনায়ক লে. কর্নেল মাকসুদুল আলম জানান, ব্যাটালিয়নের তাহিরপুরের টেকেরঘাট কোম্পানি হেডকোয়ার্টারের হাবিলদার নাজমুল হকের নেতৃত্বে বিজিবির একটি টহল দল শুক্রবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে সীমান্তের ওপার থেকে ফেরার পথে ৪’শ গজ বাংলাদেশ অভ্যন্তরে আবুল কাশেমকে আটক করে।

বিজিবির অধিনায়ক আরও জানান, বিস্ফোরক দ্রব্য ও মাদকের চালান সহ অস্ত্রকারবারী আটকের বিষয়টি পুলিশের পাশাপাশি রাষ্ট্রীয় গোয়েন্দা সংস্থাকেও অবহিত করা হয়েছে। আশা করি আসামীকে জিজ্ঞাসাবাদে জানা যাবে এ বিস্ফোরক দ্রব্য কীভাবে কোথা থেকে সংগ্রহ করা হয় এবং কাদের নিকট সরবরাহ করার কথা ছিল।









Leave a reply