সীমান্ত সুরক্ষা বিলে সই করতে প্রস্তুত ট্রাম্প

|

শাটডাউন এড়াতে সীমান্ত সুরক্ষা বিলে সই করতে প্রস্তুত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। একই সময় তিনি জারি করতে পারেন জরুরি অবস্থাও।

বৃহস্পতিবার হোয়াইট হাউস জানায়, মেক্সিকো সীমান্তে দেয়াল নির্মাণের বাকি বরাদ্দ সংগ্রহের জন্যেই তার এ পরিকল্পনা। এই সিদ্ধান্তের কঠোর সমালোচনা করেছেন বিরোধী ডেমোক্র্যাট আইনপ্রণেতারা। তাদের দাবি, ক্ষমতার অপব্যবহার এবং নীতিহীন আচরণ করছেন প্রেসিডেন্ট। জরুরি অবস্থা জারির বিরুদ্ধে আইনি পদক্ষেপ গ্রহণের হুমকিও দেন বিরোধীরা।

একইদিন, পার্লামেন্টের উচ্চকক্ষ- সিনেটে ৮৩-১৬ ভোটের ব্যবধানে গৃহীত হয় সীমান্ত সুরক্ষা বিল। যাতে, মেক্সিকো সীমান্তে দেয়াল নির্মাণসহ আনুষাঙ্গিক নিরাপত্তা ব্যবস্থার জন্য বরাদ্দ করা হয়েছে ১৩০ কোটি ডলার। যেখানে, পার্লামেন্টের কাছে প্রেসিডেন্টের প্রস্তাব ছিলো- ৫৭০ কোটি ডলার।

সিনেটের রিপাবলিকান নেতা মিচ ম্যাককনেল বলেন, প্রশাসনকে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ইঙ্গিত দিয়েছেন, শাটডাউন এড়াতে তিনি বিলে সই করতে প্রস্তুত। কিন্তু, একই সময়ে তিনি জাতীয় পর্যায়ে জারি করতে পারেন জরুরি অবস্থা। এ ব্যপারে তাকে সমর্থন জানাই। প্রত্যাশা-আমার অন্যান্য সহকর্মী এবং বিরোধী বন্ধুরাও বিষয়টি মেনে নিবেন।









Leave a reply