কাশ্মিরে আত্মঘাতী হামলাকারীর ছবি প্রকাশ করলো বিদ্রোহী সংগঠন

|

কাশ্মিরের রাজধানী শ্রীনগরের উপকণ্ঠ পুলওয়ামা এলাকায় গাড়িবোমা হামলা চালানো নিজ দলের সদস্যের পরিচয় প্রকাশ করেছে স্বাধীনতাকামী সংগঠন জয়শে মোহাম্মদ। বৃহস্পতিবার বিকালে হামলায় অন্তত ২২ জন ভারতীয় সেনা নিহত হয়েছেন। ঘটনার কিছুক্ষণ পরই ভিডিও বার্তা প্রকাশ করে জয়শে মোহাম্মদ।

তাতে হামলকারীর আদিল আহমদ দার- এর বক্তব্য রয়েছে। ধারণা করা হচ্ছে, হামলার জন্য রওয়ানা দেয়ার আগে আদিলের ভিডিওটি ধারন করা হয়েছে। তাতে এই বিদ্রোহী বলেন, গত বছর তিনি জয়শে মোহাম্মদে যোগ দেন। এরপর থেকে ভয়াবহ একটি হামলার দায়িত্ব পান তিনি।

হামলায় ২২ জন নিহতের পাশাপাশি আরও ২৫ থেকে ৩০ জন আহত হয়েছে। নিহতের সংখ্যা বাড়তে পারে বলে জানিয়েছে ইন্ডিয়া টুডে।

বৃহস্পতিবার বিকালে কাশ্মিরের রাজধানী শ্রীনগরের উপকণ্ঠে একটি প্যারামিলিটারি বহরে গাড়িবোমা হামলা করলে এ হতাহতের ঘটনা ঘটে। আদিল আহমদই গাড়িটি চালিয়ে নিয়েছিলেন। ধারণা করা হচ্ছে, নিহতদের মধ্যে তিনিও রয়েছেন।

বোমা বহন করা গাড়িটি বিস্ফোরিত হওয়ার সাথে সাথে বহরে থাকা একটি বাস ধ্বংসাবশেষে পরিণত হয় এবং পাঁচটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়। ঘটনার পর আশপাশের এলাকায় অতিরিক্ত সেনা ও পুলিশ মোতায়েন করেছে ভারতীয় কর্তৃপক্ষ।

কাশ্মিরে ভারতীয় নিরাপত্তা বাহিনীগুলোর বিরুদ্ধে চরমভাবে মানবাধিকার লঙ্ঘনের অভিযোগ রয়েছে। সাম্প্রতিক সময়ে বেসামরিক মানুষের ওপর ভারতীয় বাহিনীর নিপীড়নের ঘটনা বেড়েছে।









Leave a reply