বিজিবি’র গুলিতে নিহতের ঘটনায় বিচার দাবিতে মানববন্ধন

|

ঠাকুরগাঁও প্রতিনিধি:

ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলা বকুয়া ইউনিয়নের বহরমপুর গ্রামে গত ১২ ফেব্রুয়ারি মঙ্গলবার গরু জব্দকে কেন্দ্র করে বিজিবি’র সঙ্গে এলাকাবাসীর সংঘর্ষে বেতনা ক্যাম্পের বিজিবির ছোঁড়া নৃশংসভাবে গুলিতে তিনজন বাংলাদেশি নিহতের ঘটনার সুষ্ঠু তদন্ত, দোষীদের বিচার, দৃষ্টান্তমূলক শাস্তি ও ক্ষতিগ্রস্তদের উপযুক্ত ক্ষতিপূরণের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার দুপুরে সচেতন নাগরিক সমাজের ব্যানারে ঠাকুরগাঁওয়ের প্রাণকেন্দ্র চৌরাস্তা মোড়ে এই মানব অনুষ্ঠিত হয়। ঘন্টাব্যাপি এই মানববন্ধনে বক্তারা ঘটনার তীব্র নিন্দা জানান এবং বিজিবি কর্তৃক নৃশংসভাবে গুলি করে ছাত্র, শিক্ষক সহ নিরীহ মানুষ হত্যার বিচার ও ক্ষতিগ্রস্তদের উপযুক্ত ক্ষতিপূরণের দাবি করেন। পাশাপাশি নিরীহ মানুষদের উপর গুলি করার অনুমতিদাতা ঠাকুরগাঁও ৫০ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তুহিন মোহাম্মদ মাসুদ ও ঘটনার সাথে জড়িত বিজিবি সদস্যদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। অন্যথায় দাবি আদায়ে রাজপথে থেকে আরও কঠোর কর্মসূচী দেয়ার হুশিয়ারি দেন বক্তারা।

উল্লেখ্য যে, বিজিবি’র সঙ্গে এলাকাবাসীর সংঘর্ষে বেতনা ক্যাম্পের বিজিবির ছোঁড়া গুলিতে তিনজন বাংলাদেশি নিহত ও আহত হয় পনের জন। এ ঘটনায় জেলা প্রশাসনের পক্ষ থেকে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে প্রধান করে সাত সদস্যের একটি তদন্ত টিম গঠন করা হয়েছে। অপরদিকে বিজিবি’র পক্ষ থেকেও উচ্চ পর্যায়ে তদন্ত চলছে এবং রাষ্ট্রীয় আইনশৃঙ্খলা বাহিনীর উপর হামলা করার অভিযোগে মামলার প্রস্তুতি চলছে ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply