গুজরাটে লোকালয়ে ঢুকে একের পর গরুর ওপর বাঘের হামলা, আতঙ্ক

|

ভারতের গুজরাটে বাঘ আতঙ্কে ভুগছেন বিভিন্ন এলাকার মানুষ। গত কয়েক দিনের ব্যবধানে রাজ্যের কয়েকটি এলাকায় লোকালয়ে ঢুকে গরুর ওপর বাঘের হামলার ঘটনা ঘটেছে।

মাত্র ক’দিন আগে ভারতের সংবাদমাধ্যমে খবর ও ছবি বেরিয়েছিলো লোকালয়ে প্রবেশ করে গরুর ওপর হামলা করেছে একটি বাঘ। আজ বৃহস্পতিবার একই ধরনের ঘটনার খবর প্রকাশ করেছে টাইমস অব ইন্ডিয়া।

রাজ্যের পাঁচমহল জেলার সেহরা তালুকা এলাকায় একটি গ্রামে ঢুকে পড়ে বাঘ। কথা নামে ওই গ্রামে কৃষক গানপাথ মোহন কলির গরুর শেডের খুব কাছে চলে আসে বাঘটি। তখন এলাকাবাসী জড়ো হয়ে তাকে ধাওয়া দিয়ে সরিয়ে দেয়।

বুধবার বিকাল ৩টার দিকের এই ঘটনার পর আবারও ওই শেডে হানা দেয় বাঘটি। এবার শেড থেকে মাত্র ১০ মিটার দূরত্বে অবস্থান করা সময় এলাকাবাসী ধাওয়া দিলে সে আবার জঙ্গলে চলে যায়।

এতে আশপাশের এলাকার কৃষকদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। বিশেষ করে গরুর মালিকরা ভয়ে আছেন যে কোনো সময় বাঘের হামলার শিকার হতে পারে তাদের গরু।

গোধরার উপ বন সংরক্ষক অনশোমান সিং টাইমস অব ইন্ডিয়াকে বলেছেন, বিভিন্ন জায়গায় গরুর ওপর একটি বাঘের হামলার খবর পাচ্ছি। আমাদের বনকর্মীরা ঘটনাস্থলে আছেন।

লুনাওয়াদা অঞ্চলের উপ বন সংরক্ষক আর এম প্রমার জানিয়েছেন, তার এলাকায় বেশ কয়েকটি শিকারের খবর থেকে তারা নিশ্চিত হয়েছেন গত নভেম্বর মাস থেকে একটি বাঘ ওই এলাকায় সক্রিয় রয়েছে। নভেম্বর মাসে একটি গাধা, ডিসেম্বরে সন্ত্রামপুর এলাকায় একটি ষাঁড় জানুয়ারি মাসে দুটি গরু এবং কয়েকটি ছাগল হামলায় মারা যাওয়ার খবর পাওয়া গেছে। একাধিক ঘটনায় বাঘটির ছবিও তোলা সক্ষম হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply