‘গাড়িবহরে হামলার নেপথ্য নায়ক ওবায়দুল কাদের’

|

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, খালেদা জিয়ার গাড়িবহরে হামলার নেপথ্য নায়ক আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মন্ত্রী ওবায়দুল কাদের। প্রধানমন্ত্রীর নির্দেশে তিনি এই কাজ করেছেন বলেও অভিযোগ করেন রিজভী।

বিএনপি চেয়ারপারসনের গাড়িবহরে হামলার ঘটনা বিএনপি ঘটিয়েছে বলে আজ রোববার মন্তব্য করেন ওবায়দুল কাদের। এর জবাবে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে রুহুল কবির রিজভী উপরিউক্ত কথা বলেন।

সকালে সচিবালয়ে এক ব্রিফিংয়ে সাংবাদিকদেরকে ওবায়দুল কাদের আরও বলেন, আওয়ামী লীগের কেউ খালেদা জিয়ার গাড়িবহরে হামলা করেনি। সড়কে জনতার ঢল নামাতে ব্যর্থ হয়ে অন্যভাবে দৃষ্টি আকর্ষণ করতে বিএনপি নিজেরাই হামলার ঘটনা সাজিয়েছে।

বিএনপির নেত্রী বিশৃঙ্খলা তৈরির জন্য সড়ক পথে কক্সবাজার রওনা হয়েছেন, আওয়ামী লীগ নেতাদের এ মন্তব্যের বিষয়ে রুহুল কবির রিজভী বলেন, সড়ক পথ সবচেয়ে নিরাপদ পথ। সড়ক পথে ওবায়দুল কাদের সাহেবরা যান না? তার নেত্রী যান না? হাজার হাজার দৃষ্টান্ত আছে। আজকে এই কথা আসে কেন? প্রধানমন্ত্রী যখন বিদেশ থেকে আসেন, তখন জোরজবরদস্তি করে স্কুল-কলেজ ছুটি দিয়ে; রাস্তাঘাট বন্ধ করে ভোগান্তি তৈরি করেন। তখন তো আওয়ামী লীগ বুদ্ধিজীবীরা কিছু বলেন না।

রিজভী বলেন, পথ দিয়েই মানুষ যায়। খাল-বিল দিয়ে তো মানুষ যায় না। সড়ক পথ দিয়ে তিনি (খালেদা জিয়া) যাবেন এটাই তো স্বাভাবিক। এগুলো বিভ্রান্তি ছড়ানোর উপায় ছাড়া কিছু নয়।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply