যমুনা টিভির সাংবাদিকের ওপর হামলার মামলায় আসামি মুন্নার ২ দিনের রিমান্ড

|

বগুড়া ব্যুরো

বগুড়ায় যমুনা টেলিভিশনের দুই সাংবাদিকের ওপর হামলা ও মারিপটের মামলায় অন্যতম আসামি বেলাল হোসেন মুন্নার দুই দিনের পুলিশ রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বুধবার বগুড়ার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আহমেদ শাহরিয়ার তারিক এই রিমান্ড মঞ্জুর করেন।

আদালত সূত্র জানায়, সকালে মামলার তদন্ত কর্মকর্তা বগুড়া সদর থানার উপ-পরিদর্শক রহিম উদ্দিন আদালতে মুন্নাকে ৫ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের জন্য আবেদন জানান। শুনানি শেষে বিচারক দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন। গত ১৭ জানুয়ারি বগুড়ার রিয়েল লাইফ নামের একটি মাদকসক্ত নিরাময় কেন্দ্রের অনিয়ম ও অব্যবস্থাপনার সংবাদ সংগ্রহ করতে গেলে প্রতিষ্ঠানের মালিক নূর মোহাম্মদ নূরার নেতৃত্ব ১০/১২ জন যমুনা টেলিভিশনের অনুসন্ধানী দলের ওপর হামলা চালায়। তারা রিপোর্টার এসএম জিয়া ও ক্যামেরাপারসন তানভীর মিজানকে দেড় ঘণ্টা আটকে রেখে নির্যাতন চালায় এবং মাথায় পিস্তল ঠেকিয়ে ক্যামেরা থেকে বেশ কিছু ফুটেজ মুছে ফেলতেও বাধ্য করে। পরে পুলিশ সেখান থেকে তাদের উদ্ধার করে।

ওই ঘটনায় দায়ের করা মামলায় নূরাসহ ৩ আসামি ঘটনার পরপরই গ্রেফতার হয় পুলিশের হাতে। এরপর ২৯ জানুয়ারি গ্রেফতার হয় মামলার আরেক আসামি পল্লব। সর্বশেষ গত ৭ ফেব্রুয়ারি ঠনঠনিয়া বাস টার্মিনাল এলাকা পুলিশ গ্রেফতার করে প্রধান আসামি নূরার প্রধান সহযোগী মুন্নাকে।

এই মুন্না শহরের কলনী এলাকায় ২০১৫ সালে সংঘটিত একটি হত্যামামলার এজাহারনামীয় আসামি।

উপ-পরিদর্শক রহিম উদ্দিন যমুনা নিউজকে জানান, মামলার পলাতক আসামিদের তথ্য এবং নির্যাতনের সময় সাংবাদিকদের প্রদর্শন করা অস্ত্রটির সন্ধান জানতেই কারাগারে থাকা মুন্নাকে পুলিশ হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ প্রয়োজন। সে কারণেই রিমান্ডের আবেদন জানানো হয়েছিলো। জিজ্ঞাসাবাদের পাশাপাশি বাকি আসামিদের গ্রেফতারে অভিযান চলমান থাকবে বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply