একাদশ নির্বাচনে আনসার-ভিডিপির ভূমিকার প্রশংসা প্রধানমন্ত্রীর

|

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর (ভিডিপি) ভূমিকার প্রশংসা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জঙ্গিবাদ, সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়ে কাজ করে যেতে আনসার বাহিনীর সদস্যদের প্রতি আহ্বানও জানান প্রধানমন্ত্রী । সকালে গাজীপুরের সফিপুরে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৩৯তম জাতীয় সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

প্রধানমন্ত্রী বলেন, সম্প্রতি একাদশ জাতীয় নির্বাচন হয়েছে। যেখানে ভোটকেন্দ্র পাহারা ও ভোটারদের নিরাপত্তার স্বার্থে প্রায় পাঁচ লাখ আনসার সদস্য জীবনের ঝুঁকি নিয়ে দায়িত্ব পালন করেছেন। অক্লান্ত পরিশ্রম করে তারা বাংলার জনগণকে সুষ্ঠু একটি নির্বাচন উপহার দিয়েছেন। নির্বাচনে দায়িত্ব পালনকালে পাঁচ আনসার সদস্য জীবন দিয়েছেন। তাদের আমরা আজ মরণোত্তর সাহসিকতা পদক দিয়েছি।

প্রধানমন্ত্রী আরও বলেন, জাতির নানা সংকটের সময় এই বাহিনী দক্ষতার সাথে কাজ করেছে। যা প্রশংসার দাবি রাখে। দেশের শান্তি ও সমৃদ্ধি রক্ষায় এই বাহিনী আরও কার্যকর ভূমিকা রাখবে বলেও আশা করেন তিনি। এসময় তিনি বাহিনী অসামান্য অবদান রাখায় আনসার সেবা পদক প্রাপ্তদের মাঝে পদক বিতরণ করেন। অনুষ্ঠানে প্রধানমন্ত্রী আনসার সদস্যদের কুচকাওয়াজ পরিদর্শন করেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply