ফরিদপুরে সংঘর্ষে আওয়ামী লীগ কর্মী নিহত

|

ফরিদপুরের সালথা উপজেলায় দুদল গ্রামবাসীর সংঘর্ষে রাসেল শেখ (২৭) নামে এক আওয়ামী লীগ কর্মী নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন কমপক্ষে ৩৫ জন।

রোববার সকালে উপজেলার রামকান্তপুর ইউনিয়নের বড় বাহিরদিয়া গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত যুবক রাসেল শেখ মঞ্জু মাতব্বরের সমর্থক ও বড় বাহিরদিয়া গ্রামের খালেক শেখের ছেলে ও স্থানীয় আওয়ামী লীগের কর্মী। তিনি পেশায় কৃষক ছিলেন।

আহতদের ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল ও নগরকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত নিয়ন্ত্রণে আনতে ১১ রাউন্ড শটগানের গুলি ও ২ রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করেছে। এ ঘটনায় জড়িত থাকার সন্দেহে ১২ জনকে আটক করেছে পুলিশ।

স্থানীয়রা জানান, এলাকায় আধিপত্য নিয়ে সালথা উপজেলার রামকান্তপুর ইউনিয়নের ইউপি মেম্বার বড় বাহিরদিয়া গ্রামের মঞ্জু মাতব্বরের সঙ্গে সাবেক মেম্বার লুৎফর মোল্যার দীর্ঘদিন ধরে বিরোধ চলছে।

এরই জের ধরে রোববার সকাল ৭টার দিকে ঢাল, সড়কি, রামদা, স্যানদা, বল্লম, টেঁটা, ইটপাটকেলসহ দেশীয় বিভিন্ন অস্ত্র নিয়ে উভয়পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। উভয়পক্ষের হামলা-পাল্টাহামলা ও সংঘর্ষের সময় প্রতিপক্ষের হামলায় রাসেল শেখ নিহত হন। এ সংঘর্ষে কমপক্ষে ৩৫ জন আহত হয়েছেন।

সালথা থানার ওসি দেলোয়ার হোসেন খান বলেন, ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রাখা হয়েছে। এলাকার পরিস্থিতি এখন শান্ত রয়েছে। সংঘর্ঘে জড়িত থাকার সন্দেহে ঘটনাস্থল থেকে ১২ জনকে আটক করা হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলে জানান ওসি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply