আকস্মিক স্কুলে সচিব, মানিকগঞ্জে ৭ শিক্ষক বরখাস্ত

|

স্টাফ রিপোর্টার,মানিকগঞ্জ

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয়ের সচিব আকরাম-আল হোসেন আকস্মিক সফরে গিয়ে বিদ্যালয়ে উপস্থিত না পাওয়ায় মানিকগঞ্জের হরিরামপুরে ৭ শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বরখাস্তকৃতরা পদ্মার চরাঞ্চলে অবস্থিত বিদ্যালয়ের শিক্ষক। বিনা ছুটিতে তারা বিদ্যালয়ে অনুপস্থিত ছিলেন। বৃহস্পতিবার বিকালে শিক্ষকদের সাময়িক বরখাস্তের আদেশ দেন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ রওশন আলী।

সাময়িক বরখাস্তকৃত শিক্ষকরা হলেন,ডুবাইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মহিদুর রহমান, সুতালড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ফারজাহান আক্তার স্বর্ণা, রামচন্দ্রপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোকলেছিন আহম্মেদ, হরিণা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক শুভ্র সাহা, হারুকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ মণি মিয়া, পুর্ব আজিমনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক স্মৃতি আক্তার এবং এনায়েতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মোঃআরমান।

মানিকগঞ্জ জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রওশন আলী জানান, বুধবার বেলা সাড়ে ১১ টার দিকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রানালয়ের সচিব আকরাম-আল হোসেন ঢাকা জেলা প্রাথমিক শিক্ষা অফিসের উপ-পরিচালক ইন্দ্রভূষণ দেবকে সঙ্গে নিয়ে আকস্মিক হরিরামপুর উপজেলার পদ্মার চরাঞ্চলে অবস্থিত স্কুল গুলো পরিদর্শনে আসেন। ঢাকা জেলার দোহার এলাকা থেকে স্পীডবোটে তিনি চরে পৌঁছলেও তার এই সফরের খবর মানিকগঞ্জের কর্মকর্তাদের জানাছিলো না। সচিব চরের ৭ টি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করে ৭ জন শিক্ষককে কর্মস্থলে অনুপস্থিত পান। মন্ত্রণালয় ওই সকল শিক্ষকদের বিষয়ে তথ্য চান। পরে বিনা ছুটিতে বিদ্যালয়ে অনুপস্থিত থাকার অভিযোগে ওই ৭ জন শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়। পরবর্তীতে তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে।









Leave a reply