৪০ দিনের ক্রিকেট যুদ্ধ শেষে কাল বিপিএলের ফাইনাল

|

৪০ দিনের ক্রিকেট যুদ্ধ শেষে কাল পর্দা নামছে বিপিএলের ষষ্ঠ আসরের। যেখানে মুখোমুখি তারকায় ঠাসা অলরাউন্ডার নির্ভর দল ঢাকা ডায়নামাইটস, আর দারুণ ভারসাম্যপূর্ণ কুমিল্লা ভিক্টোরিয়ান্স। মানসিক চাপ জয় করাকেই ফাইনাল জয়ের মূলমন্ত্র বলছেন- ভিক্টোরিয়ান্স কোচ মোহাম্মদ সালাউদ্দিন। মিরপুরের হোম অব ক্রিকেটে সন্ধ্যা ৭ টায় শুরু হবে গ্র্যান্ড ফিনালে।

কাগজ কলমের শক্তি, দেশী বিদেশী তারকায় ভারসাম্য, সব কিছুর বিচার এই বিপিএল ষষ্ঠ আসরের অন্যতম সেরা দল ঢাকা ডায়নামাইটস আর কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

এখন পর্যন্ত খেলা ১৩ ম্যাচে ৯ জয় ভিক্টোরিয়ান্সের। দলের ভারসাম্যই সালাউদ্দিন শীষ্যদের মূল শক্তি। সেই সাথে ছন্দে আছেন তামিম ইকবাল এভিন লুইস থেকে শুরু করে আফ্রিদি, থিসারা পেরেরা, সাইফুদ্দিন এর মত দেশি বিদেশি তারকা। তবে কেবল মাঠের লড়াই নয় ফাইনাল জয়ের ফর্মুলা দিলেন ভিক্টোরিয়ান্স কোচ মোহাম্মদ সালাউদ্দিন।

এই ম্যাচেই প্রথমবার বিপিএলের ফাইনাল খেলবেন তামিম ইকবাল। আর কুমিল্লার জার্সিতে এরআগেও শিরোপা জেতার অভিজ্ঞতা থাকলেও অধিনায়ক হিসেবে প্রথমবার ট্রফি উচিয়ে ধরার সুযোগ পাবেন ইমরুল কায়েস। তাইতো অন্য সবার চেয়ে রোমাঞ্চটা বেশি এই দুই তারকার। তবে তারকায় ঠাসা শক্তিশালি ঢাকাকে হারাতে হলে মিরপুরের কঠিন উইকেটে ব্যাটসম্যানদের ধৈর্যশীল হবার কথা বলছেন ভিক্টোরিয়ান্স অধিনায়ক।

তবে ফাইনালের আগের দিন অনুশীলন করেনি ঢাকা ডায়নামাইটস। এলিমিনেটর, কোয়ালিফাইনারে টানা ম্যাচ থাকায় বিশ্রামে দেয়া হয় সাকিব, রাসেলদের। বিপিএল ফাইনালের আগে গনমাধ্যমের সাথেও কথা বলেনি ঢাকা। তবে রংপুর বধের ম্যাচের পর ফাইনাল জয়ের আকাঙ্খার কথা জানিয়েছিলেন ঢাকার পেসার রুবেল হোসেন।

 


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply