‘গণতন্ত্র ও সাংবিধানিক ধারা রক্ষায় অবদান রাখতে হবে সশস্ত্র বাহিনীকে’

|

দেশ ও জাতির কল্যাণে গণতন্ত্র ও সাংবিধানিক ধারা অব্যাহত রাখতে হবে সশস্ত্র বাহিনীকে। উন্নয়নের যে ধারা শুরু হয়েছে, তা যেন গতিশীল রাখা সম্ভব হয় এমনটাই মন্তব্য করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ বছর ডিফেন্স সার্ভিস কমান্ড অ্যান্ড স্টাফ কলেজ-DSCSC’র কোর্স সম্পন্ন করা কর্মকর্তাদের সনদ বিতরণ করতে বৃহস্পতিবার সকালে মিরপুর সেনানিবাসে যান সরকার প্রধান ও প্রতিরক্ষামন্ত্রী শেখ হাসিনা। সনদ হস্তান্তর করেন, চলতি শিক্ষাবর্ষে কোর্স সম্পন্নকারী ৪৫ জন বিদেশীসহ ২১৫ জন সামরিক কর্মকর্তার মধ্যে।

সনদপ্রদান অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন- সততা ও নিষ্ঠার সাথে সার্বভৌমত্ব রক্ষার পাশাপাশি সশস্ত্র বাহিনীকে মনোযোগী হতে হবে সাংবিধানিক ধারাবাহিকতা রক্ষায়। প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগের ১০ বছরের উন্নয়নের সুফল মানুষ আজ ভোগ করছে। বর্তমানে বাংলাদেশ বিশ্বের দ্বারে রোল মডেল হিসেবে পরিচিত।

শেখ হাসিনা বলেন, দেশের মানুষের চাহিদা অনুযায়ী রাস্তাঘাট,বিদ্যুৎ উন্নয়ন করেছি। সেই সাথে গ্রামকে শহরে পরিণত করার চেষ্টা চলছে। ঢাকার যানজট দূর করার জন্য মেট্রো রেলে কাজ শুরু করা হয়েছে। এবং জনগণের সাথে যে ওয়াদা করেছেন সেই অনুযায়ী কাজ করে উন্নয়ন অব্যাহত রাখার প্রতিশ্রুতিও দেন তিনি।









Leave a reply