রংপুরকে হারিয়ে ফাইনালে কুমিল্লার সঙ্গী হলো ঢাকা

|

রংপুর রাইডার্সকে হারিয়ে দ্বিতীয় দল হিসেবে ৬ষ্ঠ আসরের ফাইনাল নিশ্চিত করেছে ঢাকা ডায়নামাইটস। দ্বিতীয় কোয়ালিফায়ারে ঢাকার জয় ৫ উইকেটে। প্রথমে ব্যাট করে সবকটি উইকেট হারিয়ে ১৪২ রান করে রংপুর। জবাবে, আন্দ্রে রাসেলের ঝড়ো ব্যাটিংয়ে ২০ বল আগেই জয়ের বন্দরে পৌঁছে যায় সাকিব আল হাসানের দল।

রংপুর-ঢাকা সেমিফাইনালের ভাগ্য বদল হতে লেগেছে সাত বল। প্রথমে ছক্কার হ্যাটট্রিক করলেন শুভাগত হোম। এরপরই শুরু উইকেটের হ্যাটট্রিক। জিরো থেকে হিরো তখন ডায়নামাইটস। নাদিফ, গেইল,রুশো, ৪২ এ শুন্য থেকে ৩ উইকেট। ম্যাচের তখন সবে ৪ ওভার।

মিঠুন কে এরপর দকে খাদের কিনারা থেকে তুলে আনেন রভি বোপারা। ৬৭ রানের জুটিও ভেঙে যায় ৩৮ রানে মিঠুনের বিদায়ে। নিসঙ্গ শেরপার মত একাই লড়াই করেন বোপারা। ৪৯ রানে রুবেলের বিধ্বংসী বোলিং এর শিকার হতে হয় তাকেও। ১৪২ এ শেষ রংপুর।

১৪৩ মানে আই লাভ ইউর এই সাঙ্কেতিক সংখ্যা যেনো ঢাকার ভালোবসা। তবে সেই ভালোবাসার পিছু ছুটতে পারেনি থারাঙ্গা-নারিন-পোলার্ডরা। মাঝপথে হাল ধরেছেন সাকিব আর পুরো টুর্নামেন্টে ধারাবাহিক রনি তালুকদার। ২৩ রানে ফেরেন সাকিব।

ভাগ্য বদল সুযোগ ছিলো রংপুরের সামনে। হিরো হতে পারেননি ফরহাদ রেজা, ক্যাচ মিস করেছেন নাদিফ-মাশরাফীরা। তাই তো চাপটা সরে গেছে, আর সেই ফাকে ম্যাচটাকে বের করে নেন আন্দ্রে রাসেল। তার বিধ্বংসী ৪০ রানে বর্তমান চ্যাম্পিয়নদের বিদায়। শুক্রবার শিরোপা লড়াইয়ে ঢাকার প্রতিপক্ষ কুমিল্লা ভিক্টোরিয়ান্স।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply