প্রার্থিতা ফিরে পেলেন জাতীয় পার্টির প্রার্থী শাফিন

|

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন উপনির্বাচনে মেয়র পদে ব্যান্ডশিল্পী শাফিন আহমেদ প্রার্থিতা ফিরে পেয়েছেন। আপিল করে চার দিনের মাথায় প্রার্থিতা ফিরে পান বলে বুধবার বিকালে জানিয়েছেন তিনি। শাফিন আহমেদ বলেন, আমাকে সিটি করপোরেশন নির্বাচন থেকে সরানোর চেষ্টা ছিল। সম্ভব হয়নি। আমার বিরুদ্ধে যে অভিযোগ ছিল, তা শেষ পর্যন্ত ভুল প্রমাণিত হয়েছে।

এরআগে ঋণখেলাপির দায়ে শনিবার যাচাই-বাছাই শেষে শাফিনের মনোনয়ন বাতিল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা ও ইসির যুগ্ম সচিব আবুল কাশেম।

প্রার্থিতা বাতিলের পর এক প্রতিক্রিয়ায় শাফিন আহমেদ বলেন, এটা ইসির অযৌক্তিক সিদ্ধান্ত। আমার সিআইবি রিপোর্ট ক্লিয়ার।

তিনি বলেন, আমি কোথাও খেলাপি নই। তারপরও কীভাবে আমাকে বাদ দেওয়া হল? আমি অবশ্যই এর বিরুদ্ধে আপিল করব।

জাতীয় পার্টির প্রার্থী ছিলেন ব্যান্ডশিল্পী শাফিন আহমেদ। তিনি গত ২৮ জানুয়ারি জাতীয় পার্টি থেকে তিনি এ ফরম সংগ্রহ করেন।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র পদে উপনির্বাচন আগামী ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন দাখিলের শেষ দিন ৩০ জানুয়ারি, বাছাই ২ ফেব্রুয়ারি ও প্রত্যাহার ৯ ফেব্রুয়ারি।

প্রসঙ্গত, দেশীয় ব্যান্ড সঙ্গীতের উজ্জ্বল নক্ষত্র মাইলসের ভোকাল শাফিন আহমেদ। দেশের পাশাপাশি বিদেশেও জনপ্রিয় তিনি। গান গেয়ে তিন দর্শকেরও বেশি সময় শ্রোতাদের মন জয় করে চলেছেন এ সঙ্গীতশিল্পী। এবার সঙ্গীতের পাশাপাশি রাজনীতিতেও নেমেছেন।

এর আগে তিনি ববি হাজ্জাজের দল জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলনের (এনডিএম) পক্ষ থেকে ঢাকা উত্তর সিটি নির্বাচনে মেয়র পদে লড়াই করার ঘোষণা দিলেও পরে জাতীয় পার্টিতে যোগ দেন শাফিন।

সঙ্গীত শিল্পী ফিরোজা বেগম ও সুরকার কমল দাশগুপ্তের ছেলে শাফিন আহমেদ।









Leave a reply