আজ প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করবেন অ্যাঞ্জেলিনা জোলি

|

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাত করবেন বাংলাদেশে সফররত জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থার (ইউএনএইচসিআর) বিশেষ দূত ও হলিউডের জনপ্রিয় অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি।

বুধবার (০৬ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭টায় গণভবনে এ সাক্ষাত অনুষ্ঠিত হবে বলে প্রেস উইং জানিয়েছে।

এছাড়া সকালে পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমিনের সঙ্গে বৈঠকের কথা রয়েছে অ্যাঞ্জেলিনা জোলির। এসব বৈঠকে রোহিঙ্গা সংকট নিয়ে আলোচনা হবে।

এর আগে গতকাল উখিয়া, কুতুপালংসহ চারটি রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেন জোলি। পরে ব্রিফিং’য়ে বলেন, রোহিঙ্গা সংকট মোকাবেলায় শুধু বাংলাদেশ নয় উদ্যোগ নিতে হবে মিয়ানমার আর বিশ্ব সম্প্রদায়কেও। এতো শরণার্থীকে আশ্রয় দেয়ায় বাংলাদেশের প্রশংসা করেন জোলি।

সোমবার (০৪ ফেব্রুয়ারি) সকালে মিয়ানমারে রাষ্ট্রীয় নিপিড়নের শিকার হয়ে বাংলাদেশে পালিয়ে আশ্রয় নেয়া রোহিঙ্গা শরণার্থীদের দুর্দশা দেখতে ঢাকায় পৌঁছান জোলি। এর পরপরই তিনি কক্সবাজারে যান। সেখানে তিনি রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেন। ক্যাম্পে রোহিঙ্গা জনগোষ্ঠীর মানুষের সাথে, বিশেষ করে শিশুদের সাথে সময় কাটান।

২০১২ সাল থেকে জাতিসংঘের শরণার্থী সংস্থার বিশেষ দূত হিসেবে কাজ করছেন অ্যাঞ্জেলিনা জোলি। অস্কারজয়ী এ অভিনেত্রী লারা ক্রফট: টম্ব রাইডার, মি. এন্ড মিসেস স্মিথ, ওয়ান্টেড, সল্ট, আ মাইটি হার্ট এর মতো বিশ্ব মাতানো সিনেমার অভিনেত্রী।

এর আগে রাষ্ট্রীয় মদদে জাতিগত নিধনের শিকার রোহিঙ্গাদের দুর্দশা দেখতে গত বছরের ২১ মে কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেন ইউনিসেফের বিশেষ দূত ও বলিউড অভিনেত্রী, সাবেক বিশ্বসুন্দরী প্রিয়াঙ্কা চোপড়া।









Leave a reply