রোহিঙ্গাদের দেখতে অ্যাঞ্জেলিনা জোলি এখন কক্সবাজারে

|

মিয়ানমার থেকে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গা শরণার্থীদের দেখতে কক্সবাজারে পৌঁছেছেন জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থার (ইউএনএইচসিআর) বিশেষ দূত ও হলিউড বিখ্যাত অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি।

চার দিনের সফরে আজ সোমবার সকাল ১০.৪৫ মিনিটে নভোএয়ারের একটি ফ্লাইটে তিনি কক্সবাজারে পৌঁছান। এরপর রোহিঙ্গা ক্যাম্পের উদ্দেশ্যে যাত্রা করেন। এর আগে রোববার মধ্যরাতে চারদিনের সফরে ঢাকায় আসেন তিনি।

পররাষ্ট্র মন্ত্রণালয় এবং ইউএনএইচসিআর-এর ঢাকা কার্যালয় জানায়, কক্সবাজারের একাধিক রোহিঙ্গা শিবির পরিদর্শন করবেন অ্যাঞ্জেলিনা জোলি। তিনি সেখানকার শরনার্থীদের সঙ্গে কথা বলবেন। তাদের দুঃখ-দুর্দশার কথা শুনবেন। এছাড়া শিবিরগুলোতে আশ্রয় নেওয়া শিশুদের সঙ্গেও তিনি সময় কাটাবেন।

সফর শেষে বাংলাদেশ ছেড়ে যাওয়ার আগে গণমাধ্যমকর্মীদের মুখোমুখি হওয়ার কথা রয়েছে তার। জোলি ২০১২ সালে থেকে ইউএনএইচসিআর-এর বিশেষ দূত হিসেবে কাজ করছেন।

উল্লেখ্য, মিয়ানমারের সেনাবাহিনীর নির্যাতনের শিকার প্রায় ১০ লাখ সংখ্যালঘু রোহিঙ্গা শরণার্থী নাফ নদী পেরিয়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছে। দুর্ভাগা রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ায় বাংলাদেশ সরকারের প্রশংসা করছেন বিশ্বনেতা ও তারকারা। কিছুদিন আগেই ক্যাম্প পরিদর্শনে এসেছিলেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া।









Leave a reply