জবি ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ, কমিটি স্থগিত

|

দলীয় শৃংখলা ভঙ্গ ও ক্যাম্পাসে স্থিতিশীলতা ও শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে ব্যর্থ হওয়ায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রলীগের কমিটির সকল সাংগঠনিক কার্যক্রম স্থগিত করা হয়েছে।

আজ রোববার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ হয়। এতে আহত হয় অন্তত ৫০ জন। এঘটনার পরপরই কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী স্বাক্ষরিত দলীয় পেডে এমন নির্দেশনা দেয়া হয়। একইসাথে ক্যাম্পাসে অস্থিতিশীল পরিবেশ তৈরীর ঘটনা তদন্তের জন্য চার সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ ক্যাম্পাসের স্থিতিশীলতা ও শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে ব্যর্থ হওয়ায় এবং দলীয় শৃঙ্খলা সমুন্নত রাখতে নেতৃবৃন্দের আন্তরিকতা ও সদিচ্ছার ঘাটতি পরিলক্ষিত হওয়ায় তাদের সকল সাংগঠনিক কার্যক্রম স্থগিত করা হলো এবং অধিকতর তদন্তের স্বার্থে চার সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হলো ।

তদন্ত কমিটির সদস্যরা হলেন-সোহান খান, আরেফিন সিদ্দিক সুজন, আল নাহিয়ান খান জয় ও ইয়াজ আল রিয়াদ। এছাড়া তদন্ত কমিটিকে আগামী সাত দিনের মধ্যে সুপারিশসহ তদন্ত রিপোর্ট জমা দেয়ার জন্য নির্দেশ প্রদান করা হলো ।

ক্যাম্পাসে ছাত্রলীগের এই সংঘর্ষে পরিস্থিতি নিয়ন্ত্রণে ক্যাম্পাসে দুই প্লাটুন পুলিশ মোতায়েন করা হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply