সুন্দরী হিজড়াকে লাল গোলাপ দিলেন ফেনী ডিসি

|

মুহাম্মদ আরিফুর রহমান, ফেনী
ফেনীর শহরতলীর কাজিরবাগ ইউনিয়নে তৃপ্তি এগ্রো পার্কে হিজড়াদের লাল গোলাপ দিলেন ফেনীর জেলা প্রশাসক মো. ওয়াহিদুজ্জমান। রবিবার দুপুরে হিজড়াদের কম্বল বিতরণ ও আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় জেলা প্রশাসক প্রধান অতিথি হিসেবে হিজড়াদের কথা শুনেন ও  প্রত্যেক হিজড়াকে  একটি লাল গোলাপ ও একটি করে কম্বল প্রদান করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ৭০ জন হিজড়া। তারা অতিথি জেলা প্রশাসকের কাছে তাদের মৌলিক দাবি জানান। জেলা প্রশাসকও তাদের দাবি পূরণে আশ্বাস দেন।

হিজড়া প্রধান ও অনুষ্ঠান সমন্বয়ক  সুন্দরী হিজড়া বলেন, সত্যি জেলা প্রশাসকের ভালোবাসার অনুভূতি অন্যরকম। যা হৃদয় ছুঁয়ে গেছে। জীবনে প্রথম গোলাপ ফুল পেলাম। মানুষ আমাদের দেখলে দূর-দূর করে তাড়িয়ে দেয়। মা-বাবা বাড়ি থেকে বের করে দেয়। সমাজ আমাদের অবহেলা করে। সব ছেড়ে মানুষ হয়েও পশু-পাখির মতো জীবন-যাপন করছি। কখনো কেউ ডেকে গোলাপ ফুল দেয়নি। তবে আজ যে গোলাপ ফুল পেয়েছি সত্যি এটির অনুভূতি অন্যরকম।

জেলা প্রশাসক মো. ওয়াহিদুজ্জামান বলেন, হিজড়ারাও আমাদের মতো মানুষ। তাদের প্রতি আমাদের মানবিক আচরণ করা উচিত। তাদেরকে ভালোবাসা উচিত। আজ আমি প্রত্যেককে ভালোবেসে একটি করে লালগোলাপ তুলে দিয়েছি।

তিনি আরও বলেন, হিজড়াদের প্রতি দৃষ্টিভঙ্গি বদলান। তাদের জন্য স্থায়ী বাসস্থান ও কবরস্থানের ব্যবস্থা করবো। প্রশিক্ষণের মাধ্যমে তাদের কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে।

কম্বল বিতরণকালে উপস্থিত ছিলেন, স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক দেবময় দেওয়ান, ফেনী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মামুন, নির্বাহী ম্যাজিস্ট্রেট নওশীন নাছরিন, স্বেচ্ছাসেবী সংগঠন সহায়’র প্রধান সমন্বয় কর্মকর্তা মনজিলা মিমি, স্থানীয় চেয়ারম্যান কাজী বুলবুল আহম্মদ সোহাগ, সাংবাদিক ও সুশীল সমাজের ব্যক্তিবর্গ।

একইদিন কাজীরবাগ ইউনিয়নে জেলা প্রশাসনের পক্ষ থেকে ৩০ টি পরিবারকে কম্বল বিতরণ করা হয়।

 









Leave a reply