মোহনগঞ্জে এক কেন্দ্রে ভুল প্রশ্ন, পরীক্ষার্থীদের বিক্ষোভ

|

???????????????????????

নিজস্ব প্রতিবেদক,নেত্রকোণা:

নেত্রকোণার মোহনগঞ্জের একটি কেন্দ্রে ভুল প্রশ্নে প্রায় পৌনে এক ঘণ্টা পরীক্ষা চলার পর পুনরায় সঠিক প্রশ্নে পরীক্ষা নেয়া হয়েছে। শনিবার সকালে এসএসসি পরীক্ষার প্রথম দিনে বাংলা প্রথমপত্র পরীক্ষায় মোহনগঞ্জ সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষার্থীদের মাঝে এই ভুল প্রশ্নপত্র দেয়া হয়।

মোহনগঞ্জ সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে সচিব ছায়া রানী সাহা জানান, পরীক্ষা শুরুর সময় কেন্দ্রের তিনটি কক্ষে প্রায় একশত শিক্ষার্থীর মাঝে ভুলবশত ২০১৮ সালের সিলেবাস অনুসারে প্রণীত প্রশ্ন বিতরণ করেন কর্তব্যরত শিক্ষকগণ। শিক্ষার্থীরা প্রায় পৌনে এক ঘন্টা পরীক্ষা দেয়ার পর বুঝতে পারে এটি পুরাতন সিলবাসের প্রশ্ন। তাৎক্ষণিক বিষয়টি জানাজানি হলে প্রশ্ন পরিবর্তন করে নতুন প্রশ্ন দেয়ার পাশাপাশি পরীক্ষার্থীদের পৌনে এক ঘণ্টা সময় বাড়িয়ে দেয়া হয়। এতে করে শিক্ষার্থীদের কোন সমস্যা হয়নি বলে দাবি করেন তিনি।

এদিকে ভুল প্রশ্নপত্র দেয়ায় ভালোভাবে পরীক্ষা দিতে পারেনি অভিযোগ করে কেন্দ্রের সামনে পরীক্ষার শেষ হওয়ার পরে বিক্ষোভ করেন অভিভাবক ও পরীক্ষার্থীরা।

মোহনগঞ্জের ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজাউল করিম বলেন, ‘ভুলবশত মোহনগঞ্জ সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রের তিনটি কক্ষে ২০১৮ সালের সিলবাসের প্রশ্ন দেয়া হয়েছিল। পরে বিষয়টি ধরা পড়লে নতুন ও সঠিক প্রশ্নপত্র দেয়া হয় এবং পরীক্ষার সময় কিছুটা বাড়িয়েও দেওয়া হয়। তিনিও দাবি করেন এতে করে পরীক্ষার্থীদের কোন সমস্যা হয়নি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply