পটুয়াখালী পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৭ জনের মনোনয়ন দাখিল

|

পটুয়াখালী প্রতিনিধি
পটুয়াখালী পৌরসভা নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে মেয়র পদে ৭ জনসহ, সংরক্ষিত মহিলা ও সাধারণ কাউন্সিলর পদে মোট ৭৫জন প্রার্থী তাদের মনোনয়ন পত্র দাখিল করেছেন।

আজ বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মোঃ জিয়াউর রহমান খলিফার কাছে মনোনয়ন দাখিল করেন। সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মনোনয়ন জমা নেয়া হয়।

এদের মধ্যে সংরক্ষিত ৩টি মহিলা আসনে ১৩ জন এবং সাধারণ ৯টি ওয়ার্ডে ৫৫ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন ।

মেয়র পদে মনোনয়ন পত্র দাখিল কারী ৭ জন প্রার্থী হলেন- মহিউদ্দিন আহমেদ (স্বতন্ত্র), মোঃ শফিকুল ইসলাম (স্বতন্ত্র), কাজী আলমগীর (আওয়ামী লীগ), আব্দুর রহমান (ইসলামী ঐক্য জোট), মোঃ আরিফুজ্জামান (স্বতন্ত্র), মোশতাক আহমেদ পিনু (স্বতন্ত্র) ও মোঃ হাফিজুর রহমান হাফিজ (স্বতন্ত্র)।

সংরক্ষিত মহিলা ১,২ ও ৩ আসনে ৭ জন হচ্ছে সীমা সরকার শোভা, নাহিদা আকতার পারুল, মাহফুজা আক্তার পারুল, মিতু সিকদার, জেসমিন, পারভীন বেগম ও লাইালি বেগম কালা।

৪,৫ ও ৬ আসনে ৩জন প্রার্থী হচ্ছে- জাহানারা বিনতে সিকদার, ঝর্ণা সিকদার ও সঙ্গীতা বিশ্বাস।

৭,৮ ও ৯ আসনে কোহিনুর আক্তার, সৈয়দা আকলিমুন নেছা ও নাজিয়া ইসলাম।

সাধারণ ১ নং ওয়ার্ডে ৭জন হলেন-মোঃ শহিদুল ইসলাম, মোঃ নিজামুল হক, সৈয়দ মহিউদ্দিন, শাহাদৎ হোসেন সবুজ হাওলাদার, আবুল কালাম তালুকদার মোঃ আলমগীর হাওলাদার।

২নং ওয়ার্ডে ৪জন হলেন- মোঃ ফারুক মৃধা, মোঃ আনোয়ার হোসেন সিকদার, মোঃ চানু খা, মোঃ শাহিন মৃধা।

৩ নং ওয়ার্ডে ৫ জন হলেন- মোঃ জহিরুল ইসলাম, মোঃ জাহিদ হোসেন, মোঃ আতিকুর রহমান রণিক, আব্দুল হক খলিফা ও শাকিল খান।

৪ নং ওয়ার্ডে ১২ জন প্রার্থী হলেন- আব্দুর রাজ্জাক, মোঃ কাওসার, মোঃ সাইদুর রহমান, মোঃ খলিলুর রহমান, মোঃ মিজানুর রহমান, মোঃ অলিউজ্জামান, মহিউদ্দিন আহমেদ, মোঃ মানিবুর রহমান সোহেল, মোঃ মতিয়ার রহমান আরিফ, আনিচুর রহমান, কাজল বরন দাস ও মোঃ ইউছুফ আলী প্যাদা।

৫ নং ওয়ার্ডে মনোনয়ন দাখিলকৃত ৭জন হচ্ছে – মোঃ কামরুজ্জামান হেলাল, মোঃ আলাউদ্দিন আলাল, মোঃ এনামুল হক, মোঃ তরিকুল ইসলাম, আনম আমিনুল হক মামুন, মোঃ জহিরুল ইসলাম ও মোঃ রিয়াদ হোসেন।

৬ নং ওয়ার্ডে ২জন হলেন- মোঃ রেজাউল হাসান ও মোঃ মিজানুর রহমান হান্নান।

৭ নং ওয়ার্ডে ৭জন হচ্ছে কাজী মোঃ জাফর আহমেদ, মোঃ তৌহিদুল ইসলাম, আঃ বারেক হাওলাদার, মোঃ লুৎফর রহমান শারিয়ার, মোঃ আলমাছ মোল্লা, মোঃ তোফাজ্জেল হোসেন ও সৈয়দ গোলাম কিবরিয়া।

৮নং ওয়ার্ডে ৪জন হচ্ছে- মোঃ দেলোয়ার হোসেন আকন, মোঃ হাবিবুর রহমান, মোঃ মতিউর রহমান তালুকদার ও মোঃ সহিদুল ইসলাম।

৯ নং ওয়ার্ডে ৭জন হচ্ছে – এসএম মতিন মাহমুদ, মোঃ শাহ আলম মৃধা, আলতাফ হোসেন, আঃ মোতালেব মৃধা, সোহাগ উদ্দিন মৃধা, জাকির হোসেন মৃধা ও মোঃ নান্নু মৃধা।

সম্প্রতি নির্বাচন কমিশন মেয়াদোত্তীর্ণ পৌরসভা ও মেয়াদোত্তীর্ণ ইউনিয়ন পরিষদ নির্বাচন করার ঘোষণা দেয়। ৩ ফেব্রুয়ারি মনোনয়ন পত্র বাছাই, ১০ ফেব্রুয়ারি প্রত্যাহার ও ১১ ফেব্রুয়ারি প্রতীক বরাদ্দ এবং ২৮ ফেব্রুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে বলে জেলা নির্বাচন অফিসার জিয়াউর রহমান খলিফা জানান।









Leave a reply