ফের প্রধানমন্ত্রীর উপপ্রেস সচিব হলেন আশরাফুল আলম খোকন

|

একাদশ সংসদে বিজয়ী হয়ে টানা তৃতীয় মেয়াদে সরকার গঠন করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নতুন সরকারের নতুন মেয়াদে প্রধানমন্ত্রীর উপপ্রেস সচিব হিসেবে আবারও দায়িত্ব পেয়েছেন আশরাফুল আলম খোকন। বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয় এ সংক্রান্ত একটি আদেশ জারি করে।

আদেশে বলা হয়েছে, আশরাফুল আলম আগের চুক্তির ধারাবাহিকতায় প্রধানমন্ত্রীর মেয়াদকাল অথবা তার সন্তুষ্টি সাপেক্ষে প্রধানমন্ত্রীর উপপ্রেস সচিব পদে কর্মরত থাকবেন।

এর আগে ২০১৩ সালের ১৪ আগস্ট প্রধানমন্ত্রীর উপপ্রেস সচিব পদে আশরাফুল আলম খোকনকে নিয়োগ দেয়া হয়। পরে সে চুক্তির মেয়াদ বাড়ানো হয়েছিল।

আশরাফুল আলম খোকন সৃষ্টিশীল চিন্তা, দায়িত্বশীল মনোভাব ও পেশাদারিত্বের মাধ্যমে প্রধানমন্ত্রীর প্রেস উইংয়ের আধুনিকায়ন ও প্রেস উইংকে গতিশীল করতে গুরুত্বপূর্ণ অবদান রাখেন।

প্রধানমন্ত্রীর বিটের সাংবাদিকদের সঙ্গে কাজের সমন্বয় ও সকল পর্যায়ের পেশাদার সাংবাদিকদের সঙ্গে সর্ম্পক উন্নয়নেও কাজ করছেন তিনি।

স্কুল জীবন থেকে শুরু করে ছাত্রজীবনের বিভিন্ন পর্যায়ে ছাত্রলীগের গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন খোকন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সাবেক শিক্ষার্থী খোকন বিশ্ববিদ্যালয় প্রতিবেদক হিসেবে সাংবাদিকতা জীবন শুরু করেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক ছিলেন। পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে ২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামী লীগের জনসভায় গ্রেনেড হামলায় গুরুতর আহত হয়েছিলেন তিনি।

২০১৩ সালে প্রধানমন্ত্রীর উপপ্রেস সচিব পদে যোগদানের আগে আশরাফুল আলম খোকন চ্যানেল আইয়ের নর্থ আমেরিকার প্রধান কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেন। এ পদে তিনি ৬ বছর কাজ করেছেন।









Leave a reply