খাগড়াছড়িতে চাঁদা আদায়ের সময় ইউপিডিএফ’র ১ জন আটক

|

খাগড়াছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়িতে চাঁদাবাজীর দায়ে শ্যামাপান চাকমা (৩০) নামে পাহাড়ি আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস্ ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ প্রসীত খীসা গ্রুপ) এর এক সদস্যকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী। গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার বেলা ১১টার দিকে জেলা সদরের পেরাছড়া এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

আটক শ্যামাপান চাকমা (প্রকাশ কুশল চাকমা) জেলার মহালছড়ি উপজেলার চাঁদগরিয়া এলাকার বাসিন্দা জ্যোতির্মল চাকমার ছেলে।

সেনাবহিনীর সুত্রে জানায়, আটক শ্যামাপান চাকমাসহ ইউপিডিএফ এর একটি সশস্ত্র গ্রুপ জেলা সদরের প্যারাছড়া ও ভাইবোনছড়াসহ আশপাশের এলাকায় দীর্ঘদিন ধরে চাঁদা আদায় করে আসছিলো বলে গোয়েন্দা তথ্য রয়েছে। এমন তথ্যের ভিত্তিতে ওই এলাকায় অভিযান চালায় সেনাবাহিনীর একটি দল। অভিযান চলাকালে শ্যামাপান চাকমাকে চাঁদা আদায়ের সময় হাতেনাতে আটক করা হয়। এসময় তার কাছ থেকে আদায়কৃত চাঁদার নগদ ১৫ হাজার ৪’শ ২৭ টাকা ও চাঁদা আদায়ের রসিদ পাওয়া গেছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে নিজেকে ইউপিডিএফ এর চাঁদা আদায়কারী হিসেবে স্বীকার করেছে বলে জানিয়েছে সুত্রটি।

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাহাদাত হোসেন টিটো জানান, আটক শ্যামাপান চাকমাকে বিকালে থানায় হস্তান্তর করা হয়। মামলা দায়েরের পর তাকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করেছে পুলিশ।

এছাড়াও শ্যামাপান চাকমা খাগড়াছড়ি সদর থানার একটি অস্ত্র মামলার ওয়ারেন্টভুক্ত আসামী বলে জানিয়েছেন তিনি।









Leave a reply