১০ টাকায় চা-সিঙ্গারা-সমুচা-চপ ঢাকা বিশ্ববিদ্যালয়ের গর্ব: ভিসি

|

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক আখতারুজ্জামান বলেছেন, ঢাকা বিশ্ববিদ্যালয় অন্যান্য বিশ্ববিদ্যালয়ের মতো নয়। এটি এমন এক বিশ্ববিদ্যালয় যেটি একটি জাতিরাষ্ট্র প্রতিষ্ঠায় ভূমিকা রেখেছে।

তিনি গতকাল রোববার টিএসসিতে বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

অধ্যাপক আখতারুজ্জামান আরও বলেন, এই বিশ্ববিদ্যালয় বাংলাদেশের স্বাধীনতা আন্দোলন ও ভাষা আন্দোলনে নেতৃত্ব দিয়েছে। বঙ্গবন্ধু এ বিশ্ববিদ্যালয়ের এলামনাই ছিলেন। এসব বিষয় নিয়ে তোমরা গর্ব করতে পারো।

এসময় নতুন শিক্ষার্থীকে উদ্দেশ্য করে ভিসি আরও বলেন, ‘আমাদের এ বিশ্ববিদ্যলয়ের আরেকটা গর্ব আছে। তুমি পৃথিবীর ইতিহাসে কোথাও পাবে না দশ টাকায় এক কাপ চা, একটা সিঙ্গারা, একটা চপ এবং একটি সমুচা। বাংলাদেশে এটা পাওয়া যায়। এটি যদি কোনো আন্তর্জাতিক সম্প্রদায় জানতে পারে, তাহলে এটা গিনেস বুকে রেকর্ড হবে।’

‘দশ টাকা এক গরম পানিও তো পাওয়া যাবে না রাস্তায়। অথচ দশ টাকায় এক চা, একটা সিঙ্গারা, একটা সমুচা এবং একটা চপ এগুলো পাওয়া যাবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রশিক্ষক কেন্দ্রে (টিএসসি)। এটি আমাদের গর্ব, এটি আমাদের ঐতিহ্য,’ তিনি যোগ করেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply