দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীর ছুরিকাঘাতে বাংলাদেশি নিহত

|

দক্ষিণ আফ্রিকার জুলু নাটাল প্রভিন্সের পিটা মেরিজবার্গ শহরে মোহাম্মদ শাহপরাণ নামে বাংলাদেশের এক যুবককে হত্যা করেছে স্থানীয় সন্ত্রাসীরা। রোববার ২৭ জানুয়ারি বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টার দিকে এ ঘটনা ঘটে। নিহত শাহপরাণ ফেনী শহরের মহিপাল মধ্যম চাড়িপুর ভূঞা বাড়ির এয়ার আহম্মদ ভূঞার ছেলে। এ ঘটনা শাহ পরানের বাবা ও মা নিশ্চিত করেছেন।

নদক্ষিণ আফ্রিকায় অবস্থানরত আরাফাত চৌধুরী রাহাত জানান, ঘটনার সময় একজন স্থানীয় ব্যক্তির সঙ্গে দোকানের মালামালের মূল্যকে কেন্দ্র করে শাহপরাণর সাথে বেশ কিছুক্ষণ কথা কাটাকাটি হয়। একপর্যায়ে তার বুকে ছুরিকাঘাত করে দুর্বৃত্তরা। এতে মাটিতে লুটে পড়ে শাহ পরান। অতিরিক্ত রক্তক্ষরণে সে মারা যায়।

নিহত শাহপরানের এক ছেলে ও এক মেয়ে রয়েছে। তার বড় মেয়ে নাজনীন সুলতানা সরকারি জিয়া মহিলা কলেজের একাদশ শ্রেণির ছাত্রী আর ছেলে সাজেদুল ইসলাম সোহান স্থানীয় কোব্বাদ আহম্মদ উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র।

শাহপরানের বাবা এয়ার আহম্মদ জানান, শাহপরান গত ১৩ বছর সাউথ আফ্রিকায় অবস্থান করছেন তার সেখানে তিনটি মার্কেট রয়েছে। তার ছেলে লাশ দেশে আনার ব্যাপারে তিনি সরকারের সহযোগিতা কামনা করেছেন।









Leave a reply