সৈয়দ আশরাফের আসনে মনোনয়ন পেলেন তার বোন লিপি

|

প্রয়াত আওয়ামী লীগ নেতা ও আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের নির্বাচনী আসন কিশোরগঞ্জ-১ এর উপ-নির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়েছেন তার ছোট বোন সৈয়দা জাকিয়া নূর লিপি।

আজ শনিবার সন্ধ্যায় গণভবনে অনুষ্ঠিত দলের সংসদীয় মনোনয়ন বোর্ডের বৈঠকে তাকে প্রার্থী করার ব্যাপারে সিদ্ধান্ত হয় বলে জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আগামী ২৮ ফেব্রুয়ারি কিশোরগঞ্জ-১ আসনে নেয়া হবে উপ-নির্বাচনের ভোট। অন্যদিকে বিএনপি এই উপ-নির্বাচনে অংশ না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

এর আগে ৩০ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচনে সৈয়দ আশরাফের দুই ভাই সৈয়দ মঞ্জুরুল ইসলাম ও সৈয়দ শাফায়েতুল ইসলাম, চাচাতো ভাই সৈয়দ আশফাকুল ইসলামও একই আসনের জন্য মনোনয়ন ফরম কিনেছিলেন।

ছাত্রজীবনে লিপি ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত ছিলেন। ছাত্রজীবনে তিনি প্রথমে সিলেট এবং পরে ময়মনসিংহ মেডিকেল কলেজ থেকে এমবিবিএস শেষ করে উচ্চতর ডিগ্রি নিতে যুক্তরাজ্যে যান।

উল্লেখ্য, সদ্য অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কিশোরগঞ্জ-১ আসনে বিপুল ভোটে জয়ী হন সৈয়দ আশরাফুল ইসলাম। ৩ জানুয়ারি নির্বাচিত সংসদ সদস্যদের শপথ নেয়ার সময় তিনি ছিলেন হাসপাতালে শয্যাশায়ী, ওই দিন সন্ধ্যায়ই তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেন। ফলে তিনি সংসদ সদস্য হিসেবে শপথ নিতে পারেননি সেই সাথে তার মৃত্যুতে ঐ আসেন উপ-নির্বাচনের তারিখ ঘোষণা করে নির্বাচন কমিশন।









Leave a reply