প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ট্রাম্পের অভিনন্দন

|

টানা তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রী হওয়ায় শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। শুভকামনা জানিয়ে হোয়াইট হাউস থেকে একটি চিঠি পাঠানো হয়েছে প্রধানমন্ত্রীর কাছে।

যাতে, ৩০ ডিসেম্বর ভোটাধিকার চর্চা করা জনগণকেও অভিনন্দন জানান ট্রাম্প। চিঠিতে বলা হয়, বাংলাদেশের সাথে সম্পর্ককে বরাবরই গুরুত্ব দেয় যুক্তরাষ্ট্র। দুই দেশের মঙ্গলের স্বার্থে শেখ হাসিনার সাথে কাজ করার আগ্রহের কথাও জানান মার্কিন প্রেসিডেন্ট। কৃতজ্ঞতা প্রকাশ করেন, রোহিঙ্গাদের আশ্রয় দেয়ায়।

ট্রাম্পের আশা, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি বাড়াতে আরও পদক্ষেপ নেবেন শেখ হাসিনা। একইসাথে, মানবাধিকার ও বাকস্বাধীনতা রক্ষায় নতুন প্রতিশ্রুতিরও প্রত্যাশা করেন ট্রাম্প। চিঠিতে বলা হয়, বিরোধী রাজনীতিকদের ওপর হামলা ও সাংবাদিক নিপীড়নের খবর আন্তর্জাতিক অঙ্গণে বাংলাদেশের সুনাম নষ্ট করছে।

৩০ ডিসেম্বরের নির্বাচনে নিরঙ্কুশ বিজয়ের জন্য এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানান, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, চীনের প্রেসিডেন্ট শি জিন পিং, জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা মারকেল, নেপালের প্রধানমন্ত্রী কে পি শর্মা অলি, ভারতের কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিসহ বিভিন্ন দেশের রাজনীতিবিদ।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply