রেলের কামরায় মিলবে শীতার্ত মানুষের মাথা গোঁজার ঠাঁই

|

A train compartment is lifted by a crane as the mangled remains of another compartment stands at the site of an accident near Bachhrawan village in the northern Indian state of Uttar Pradesh, Friday, March 20, 2015. Police and rescue workers used gas cutters to rip apart the wreckage to find people who were feared to be trapped after three coaches of a passenger train derailed in northern India. (AP Photo/Rajesh Kumar Singh)

শীত আসছে। প্রকৃতির এই পালাবদলের সাথে সাথে জনজীবনেও পড়বে এর প্রভাব। এ সময়ে চরম দুর্ভোগে পড়ে দরিদ্র জনগোষ্ঠী। শীতার্ত মানুষের কথা মাথায় রেখে এবার অভিনব উদ্যোগ নিয়েছে ভারতের রেলওয়ে কর্তৃপক্ষ। তারা রেলের পুরনো ও অব্যবহৃত কামরায় গৃহহীন শীতার্ত মানুষের মাথা গোঁজার ব্যবস্থা করছে।

তেলেঙ্গানা মিশন ফর এলিমিনেশন অফ পোভার্টি ইন মিউনিসিপ্যাল এরিয়াস, (থিমপা) রেলের অব্যবহৃত বগির সদ্ব্যবহার করার জন্য এহেন সিদ্ধান্ত নিয়েছে। এর আগে দেশটির কেন্দ্রীয় সরকার গৃহহীনদের বসবাসের জন্য রেলের পুরোনো বগি সংস্কার করে ব্যবহার করার প্রস্তাব দিয়েছিল।

বরাদ্দ দেয়ার আগে রেলের মালিকানাধীন এলাকা থেকে বগিগুলো অন্যত্র স্থানান্তর করার কথা ভাবছে সরকার যেখানে গৃহহীনদের জন্য আবাসন পরিকল্পনা করেছে তারা।

যমুনা অনলাইন: টিএফ









Leave a reply