প্রথম টি-টোয়েন্টিতে আজ মুখোমুখি বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা

|

দুই ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে আজ ব্লুমফন্টেইনে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে বাংলাদেশ। টেস্ট আর ওয়ানডেতে হোয়াইট ওয়াশের পর দলকে মনসিকভাবে জাগিয়ে তোলাই এখন মূল চ্যালেঞ্জ হিসেবে দেখছেন অধিনায়ক সাকিব আল হাসান। তবে, ভালো কিছুর স্বপ্ন দেখছেন টি-টোয়েন্টির নতুন এই অধিনায়ক। বাংলাদেশ সময় রাত ১০ টায় শুরু হবে দিবা রাত্রির এই ম্যাচটি।

দক্ষিণ আফ্রিকা সফরে টেস্ট আর ওয়ানডে সিরিজে হোয়াইট ওয়াশের শিকার হওয়া দলের বড় চ্যালেঞ্জ এখন টি-২০ সিরিজের আগে মানসিকভাবে চাঙ্গা হওয়া। ৬ বছর পর অধিনায়কত্বের ভার কাঁধে তোলা সাকিবও সেটিকেই বড় বাধা মানছেন। উজ্জীবিত দল হিসেবে ক্রিকেটারদের মাঠে দেখতে চান টি-টোয়েন্টির বিশ্ব সেরা এই অলাউন্ডার।

সংক্ষিপ্ত ফরম্যাটের পরিসংখ্যান বাংলাদেশের পক্ষে নেই। ৬৭ টি-টোয়েন্টির ৪৪ টিতে হার টাইগারদের। বিপরীতে জয় ২১ ম্যাচে। আর মুখোমুখি পরিসংখ্যানে প্রোটিয়াদের বিপক্ষে ৪ ম্যাচের কোনোটিতে জয় নেই সাকিবদের। সঙ্গে তামিম-মোস্তাফিজের দলে না থাকাও পিছিয়ে রাখছে হাথুরুর দলকে। তবে আশাবাদী সাকিব মনে করেন বোলাররা ঠিকঠাক দায়িত্ব পালন করতে পারলে ভালো কিছুই সম্ভব।

অন্যদিকে, দুর্দান্ত সময় পার করছে প্রেটিয়ারা। তবে ছোট ফরম্যাটের ক্রিকেট বলেই বাংলাদেশকে মোটেও হালকা ভাবে নিচ্ছে না স্বাগতিকরা। অধিনয়াক জেপি ডুমিনি বলেন, ‘বাংলাদেশ টি-টোয়েন্টিতে যথেষ্ট ভালো দল। তাদের এখান থেকে হারাবার কিছু নেই। তবে আমাদের লক্ষ্য রয়েছে এই সিরিজকে ঘিরে। টেস্ট ওয়ানডে’র মতো এই ফরম্যাটেও আমরা নিজেদের সেরাটা নিয়েই মাঠে থাকবো।

ইনজুরির কারণে দলে নেই নিয়মিত অধিনায়ক ফাফ ডু প্লেসি। জেপি ডুমিনির নেতৃত্বেই তাই টি-টোয়েন্টি সিরিজ খেলবে দক্ষিণ আফ্রিকা।

যমুনা অনলাইন: টিএফ





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply