পটুয়াখালী পৌরসভার নির্বাচন ২৮ ফেব্রুয়ারি

|

জাকারিয়া হৃদয়, পটুয়াখালী
নির্ধারিত সময়ের দুই বছর পর অবশেষে পটুয়াখালী পৌরসভার নির্বাচনী তফসিল ঘোষণা করায় পটুয়াখালীবাসীর নানান জল্পনা-কল্পনার অবসান হলো। আগামী ২৮ ফেব্রুয়ারি পটুয়াখালী পৌরসভার মেয়র, সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর এবং সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর পদে ভোট গ্রহল অনুষ্ঠিত হবে। গতকাল বিকালে নির্বাচন পরিচালনা-২ এর উপ-সচিব মোঃ আতিয়ার রহমান এর স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানা গেছে।

প্রজ্ঞাপন অনুযায়ী আগামী ৩১জানুয়ারি মনোনয়ন পত্র দাখিলের শেষ তারিখ, ৩ ফেব্রুয়ারি মনোনয়নপত্র বাছাই, ১০ ফেব্রুয়ারি প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ নির্ধারন করা হয়েছে। আর ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে ২৮ ফেব্রুয়ারি।

এদিকে প্রজ্ঞাপন জারীর পরপরই সামাজিক যোগাযোগ মাধ্যমে নির্বাচনী হাওয়ার ঝড় বইতে শুরু করেছে। মনোনয়ন প্রত্যাশীদের ছবিসহ দোয়া চেয়ে আবেদনের রীতিমত ঝড় উঠছে। বাদ পরেনি আলোচনা-সমালোচনাও। সামাজিক যোগাযোগে ক্ষমতার পরিবর্তনের পাশাপাশি ক্ষমতার ভারসাম্য এবং তারুণ্য নির্ভর নতুন মুখের আলোচনা সবচেয়ে বেশি। তবে সাধারণ ভোটাররা চাচ্ছেন সন্ত্রাস-মাদকমুক্ত পৌরসভা।

প্রসঙ্গত, ২০১১ সালের ১৩ই জানুয়ারি পটুয়াখালী পৌরসভা নির্বাচনে বিএনপির প্রার্থী মাকসুদ আহমেদ বায়েজিদ পান্নাকে দুই হাজারেরও বেশি ভোটের ব্যবধানে পরাজিত করে আওয়ামী লীগের প্রার্থী ডাঃ শফিকুল ইসলাম মেয়র নির্বাচিত হয়েছিলেন। এরপর নির্ধারিত সময় ২০১৬ সালের আগেই পৌরসভা আর কয়েকটি ইউনিয়ন পরিষদের সীমানা সংক্রান্ত মামলায় এখানকার নির্বাচনী প্রক্রিয়া স্থগিত থাকে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনী গেজেট অনুযায়ী পটুয়াখালী পৌরসভায় মোট ভোটার ৪৫ হাজার ১৭৯ জন এর মধ্যে নারী ভোটার ২৩ হাজার ৩০১ জন এবং পুরুষ ভোটার ২১ হাজার ৮৭৮ জন। ২০১১ সালের নির্বাচনে যেখানে মোট ভোটার ছিল ৩২ হাজার ২শ’ ৩৬জন। এরমধ্যে পুরুষ ভোটার ছিল ১৫ হাজার ৭শ’ ৭৮ এবং মহিলা ভোটার ছিল ১৬ হাজার ৪শ’ ৫৮জন।









Leave a reply