কংগ্রেসের টিকিটে লোকসভা ভোট করবেন কারিনা!

|

ভারতে সেলিব্রেটিদের রাজনীতিতে আসা ও জনপ্রতিনিধিত্ব করার রেওয়াজ বহুদিনের। ক্রিকেট ও চলচ্চিত্রাঙ্গনের অনেকেই এই পথ মাড়িয়েছেন। তাদের অনেকে ভোট করে জিতেছেনও।

এবার সেই তালিকায় যুক্ত হতে পারেন বলিউড সেনসেশন কারিনা কাপুর। দলীয় টিকিটে লোকসভা নির্বাচনে তাকে দেখতে চায় কংগ্রেস। ভারতের বর্তমান বিরোধীদলটি চাইছে মধ্যপ্রদেশ থেকে তাদের মনোনয়ন নিয়ে ভোট করুন কারিনা।

তবে কারিনা বা তার স্বামী সাইফ আলী খানের পরিবারের পক্ষ থেকে এ বিষয়ে কিছুই বলা হয়নি।

পতৌদি পরিবারের এই পুত্রবধূকে নির্বাচন করার প্রস্তাব দিয়ে রেখেছে কংগ্রেস। মধ্যপ্রদেশের কংগ্রেস নেতা গুড্ডু চৌহান ও আনিস খান দলের কাছে এ প্রস্তাব রেখেছেন। তাদের প্রস্তাব, কারিনা ভোপাল থেকে নির্বাচন করুক।

কংগ্রেস চাইছে কারিনার সেলিব্রেটি ইমেজ ভোটে কাজে লাগুক। তরুণ ও যুব সম্প্রদায়ের মধ্যে কারিনাকে নিয়ে একটা ক্রেজ রয়েছে। প্রচুর অনুরাগীও রয়েছে তার। ভোটে দাঁড়াতে তরুণ সম্প্রদায় কংগ্রেসের পক্ষ থাকবে।

কিংবদন্তি ক্রিকেটার মনসুর আলি খান পতৌদির পুত্রবধূ কারিনা, বলিউড নায়ক সাইফ আলী খানের স্ত্রী। এ ভোপালেই পতৌদির জন্ম। তার ঠাকুরদা ছিলেন ভোপালের নবাব। তাই পতৌদি পরিবারের প্রতি ভোপালের মানুষের আলাদা শ্রদ্ধা রয়েছে।

এ সুযোগটিও কাজে লাগাতে চাচ্ছে কংগ্রেস। রাজ্যের মুখ্যমন্ত্রী কমল নাথের সায় আছে কারিনার প্রতি।

জানা গেছে, পতৌদি পরিবারও কংগ্রেসঘেঁষা। মনসুর আলী খান পতৌদি ১৯৯১ সালে ভোপাল থেকেই লোকসভা নির্বাচনে লড়েছিলেন কংগ্রেসের টিকিটে। যদিও তিনি হেরে যান। বিজেপির সুশীলচন্দ্র বর্মার কাছে এক লাখ ভোটের ব্যবধানে হেরে যান তিনি। সেই আক্ষেপ মেটাতে চাইবে পতৌদি পরিবারও।









Leave a reply