জঙ্গিবাদ-দুর্নীতির থাবা থেকে দেশকে মুক্ত করার তাগিদ প্রধানমন্ত্রীর

|

দুর্নীতির কালো থাবা থেকে দেশকে মুক্ত করার তাগিদ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার সকালে স্বরাষ্ট্র মন্ত্রণালয় পরিদর্শনে গিয়ে তিনি বলেন, মাদক নির্মূলে কঠোর অবস্থান অব্যাহত রাখতে হবে। জঙ্গিবাদ প্রতিরোধে অভিযান অব্যাহত রাখার নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

সকালে সচিবালয়ে মন্ত্রণালয়ের বিভিন্ন বিভাগের প্রধানদের সঙ্গে মতবিনিময় করেন তিনি। সভার শুরুতে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান স্বরাষ্ট্রমন্ত্রী। বলেন, আইন শৃংখলা রক্ষায় ভবিষ্যতের চ্যালেঞ্জ মোকাবেলার জন্য প্রস্তুত স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

নতুন জনবল নিয়োগের বিষয়ে সুনির্দিষ্ট প্রস্তাব চান প্রধানমন্ত্রী। জনবলের পাশাপাশি আইন শৃংখলা রক্ষায় প্রয়োজনীয় যানবাহন বরাদ্দের আশ্বাসও দেন তিনি। এসময় সমাজ থেকে অপরাধ নির্মূলে সংশ্লিষ্টদের আরও তৎপর হওয়ার আহ্বান জানান শেখ হাসিনা। জানান, বিদ্যমান সামাজিক সমস্যা ও অপরাধ নির্মূলে তাঁর কঠোর অবস্থানের কথা।

প্রধানমন্ত্রী বলেন, দুর্নীতির কালো ব্যধি, সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদকের মতো কালো ব্যধি থেকে দেশকে মুক্ত করতে হবে। শেখ হাসিনা বলেন, আভিযানিক কর্মকান্ডের পাশাপাশি অপরাধীদের আত্মসমর্পনের মাধ্যমেও সফলতা পাওয়া যায়। যার প্রমাণ, আজকের দস্যুমুক্ত সুন্দরবন।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply