অভিনেতা তানভীর হাসানের ঝুলন্ত লাশ উদ্ধার

|

রাজধানীর উত্তরার একটি বাসা থেকে তানভীর হাসান ওসমানীর (সুমন) (৪২) মৃতদেহ উদ্ধার করেছে উত্তরা পূর্ব থানা পুলিশ। সে মঞ্চ, টিভি, ও চলচ্চিত্রের পরিচালক ও অভিনেতা ছিলেন।

শুক্রবার (১৮ জানুয়ারী) দুপুরের দিকে উত্তরা ৪ নম্বর সেক্টরের ৪ নম্বর রোডের ৩৫ নম্বর ৩ তলা বাসার ২য় তলা থেকে তার মৃতদেহটি উদ্ধার করা হয়। পরে বিকেলে ময়না তদন্তের জন্য ঢামেক হাসপাতালের মর্গে পাঠায় পুলিশ।

মৃত তানভীর হাসানের ভগ্নিপতি ইশতিয়াক আহমেদ জানান, তানভীর অনেক দিন থেকেই মানসিকভাবে অসুস্থ ছিলেন। গত ৪/৫ বছর আগে থেকেই কাজ ছেড়ে দেন তিনি। দেড় মাস আগে ব্রেইন স্ট্রোক করেন। তার পর থেকেই মানসিক ভাবে ভেঙ্গে পরেন।

ইশতিয়াক আরো জানান, তানভীর ঢাকা লিটল থিয়েটারের সদস্য ছিলেন। পরে তিনি নাট্যকেন্দ্রে যোগ দেন। নাটকে অভিনয়ের পাশাপাশি তিনি পরিচালনাও করেছেন। বিজ্ঞাপনচিত্র নির্মাতাও ছিলেন। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর করেছেন।

মৃত তানভীর লক্ষিপুর জেলার চন্দ্রগঞ্জ বাজার উপজেলার পশ্চিম লতিফপুর আনোয়ার উল্লাহ এর ছেলে।

উত্তরা পূর্ব থানার উপ পরিদর্শক (এসআই) মোঃ আঃ রহিম জানান, দুপুর সাড়ে ১২টার দিকে খবর পেয়ে ওই বাসা থেকে তানভীর হাসানের মৃতদেহ উদ্ধার করা হয়।

পুলিশ আরো জানান, বৃহস্পতিবার রাতে খাবার খেয়ে সাড়ে ১২টা নাগাদ ঘুমাতে যান। রুমের দরজা ভেতর থেকে বন্ধ ছিল। সকাল সাড়ে ১০টার দিকে কাজের মেয়ে রুম পরিষ্কার করার জন্য রুমের ভেতরে ঢুকলে ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় দেখতে পান তানভীরকে। আত্মীয় স্বজনদের সাথে কথা বলে প্রাথমিক ভাবে মনে হচ্ছে, মানসিকভাবে বিকারগ্রস্থ হয়েই গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন তিনি। তবুও বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। শনিবার ময়না তদন্তের পর মৃত্যুর কারণ নিশ্চিত হওয়া যাবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply