মেসিকে হত্যার হুমকি আইএস’র?

|

ফুটবল মাঠের জাদুকর লিওনেল মেসিকে কখনো আন্তর্জাতিক রাজনীতি নিয়ে কথা বলেতে দেখা যায়নি। ধর্মীয় কোনো মন্তব্যের কারণে কখনও খবর হননি এই আর্জেন্টাইন সুপারস্টার । তারপরও জঙ্গিগোষ্ঠী আইএস’র রোষানলে পড়ে গেলেন মেসি! মঙ্গলবার (২৪ অক্টোবর) লিওনেল মেসির রক্তাক্ত পোস্টার প্রকাশ করেছে আইএস এবং এর মাধ্যমে রাশিয়ায় অনুষ্ঠিতব্য ২০১৮ সালের ফুটবল বিশ্বকাপে জঙ্গি হামলার হুমকি দিলো এই জঙ্গিগোষ্ঠীটি।

এমন পোস্টার দেখে নিঃসন্দেহে শিউরে উঠবেন মেসি ভক্তরা। পোস্টারটিতে মেসিকে কিছুটা অসুস্থ ও ভীত মনে হচ্ছে। গরাদের পেছনে দাঁড়িয়ে আছেন তিনি। আর চোখ দিয়ে গড়িয়ে পড়ছে রক্তের ধারা।

এর আগে ফুটবল বিশ্বকাপে হামলার হুমকি দিয়ে আরেকটি পোস্টার প্রকাশ করেছিল আইএস যেখানে দেখা যাচ্ছে, একটি ফুটবল স্টেডিয়ামের সামনে  অস্ত্র ও বারুদসহ এক আইএস মুজাহিদ দাঁড়িয়ে আছে। আর তার নিচে লেখা, ‘আমি শপথ নিলাম, মুজাহিদদের আগুন তোমাদের জ্বালিয়ে দেবে… অপেক্ষা করো।’


২০১৮ সালের ১৪ জুন থেকে ১৫ জুলাই পর্যন্ত রাশিয়ার ১১টি শহরে ফিফা বিশ্বকাপের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। ফাইনাল হবে মস্কোতো। এরই মধ্যে বিশ্ব ফুটবলের সর্ববৃহৎ এই আসরের প্রস্তুতির শেষ পর্যায়ে চলে এসেছে রাশিয়া। আসরের মূল পর্বে কারা খেলবে সেটিও অনেকটাই নিশ্চিত হয়ে গেছে। এসময় আইএস’র এ হুমকি আয়োজকদের নিরাপত্তা নিয়ে আরও সচকিত করে তুলবে তাতে কোনো সন্দেহ নেই।

যমুনা অনলাইন: টিএফ









Leave a reply