কুমিল্লায় খালেদা জিয়ার বিরুদ্ধে মামলার শুনানি আবারও পিছিয়েছে

|

খালেদা জিয়া। ফাইল ছবি।

কুমিল্লা ব্যুরো

কুমিল্লায় খালেদা জিয়ার বিরুদ্ধে বাসে আগুন দিয়ে আটজন হত্যা মামলার চার্জগঠন ও জামিন আবেদনের শুনানি রাষ্ট্র পক্ষের সময় আবেদনের প্রেক্ষিতে আবারও পিছিয়েছে। আগামী তারিখ পরবর্তীতে দেয়া হবে বলে জানিয়েছেন খালেদা জিয়ার আইনজীবী।

আজ বুধবার দুপুরে কুমিল্লা অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোঃ আলী আকবরের আদালতে এ মামলার চার্জ গঠন ও জামিন শুনানির জন্য নির্ধারিত তারিখ ছিল।

খালেদা জিয়ার আইনজীবী কাইমুল হক রিংকু জানান, খালেদা জিয়ার মামলার চার্জগঠন ও জামিন আবেদনের শুনানির আজ নির্ধারিত তারিখ ছিল, কিন্তু রাষ্ট্র পক্ষের সময় চেয়ে আবেদনের প্রেক্ষিতে তা পিছিয়ে যায়। আদলতের বিচারক তাৎক্ষণিক কোন তারিখ না দিয়ে পরবর্তীতে দেয়া হবে বলে বিবাদী পক্ষকে জানান।

জানা গেছে, বিএনপি-জামায়াতসহ ২০ দলীয় জোটের ডাকা হরতাল-অবরোধ চলাকালে ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি ভোর রাতে কক্সবাজার থেকে ছেড়ে আসা ঢাকাগামী আইকন পরিবহনের একটি নৈশ কোচ চৌদ্দগ্রামের জগমোহনপুর নামক স্থানে পৌঁছলে দুর্বৃত্তরা বাসটি লক্ষ্য করে পেট্রোল বোমা নিক্ষেপ করে। এতে আগুনে পুড়ে ঘটনাস্থলে ৭জন ও হাসপাতালে নেয়ার পর ১জনসহ মোট ৮ ঘুমন্ত যাত্রী মারা যায়। ওই ঘটনায় চৌদ্দগ্রাম থানার এসআই নুরুজ্জামান হাওলাদার বাদী হয়ে পরদিন ৩ ফেব্রুয়ারি রাতে হত্যা ও বিস্ফোরক আইনে পৃথক ২টি মামলা দায়ের করেন।









Leave a reply