কন্যা সন্তান হত্যায় পিতার যাবজ্জীবন

|

পটুয়াখালী প্রতিনিধি

পটুয়াখালীর কলাপাড়ায় আড়াই বছরের নিজ কন্যা সন্তান মুনিরা হত্যা মামলায়ে এক যুগ পর পিতা মোঃ শাহাদতের যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়েছে। আজ দুপুরে পটুয়াখালীর বিশেষ দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক মোঃ শহিদুল্লাহ এ রায় প্রদান করেন। রায়ে ১০ হাজার টাকা আর্থিক জরিমানা অনাদায়ে আরো ৬মাসের সশ্রম কারাদণ্ড দেয়া হয়। আসামির অনুপস্থিতিতে এরায় প্রদান করা হয়।

মামলার বিবরনে জানা যায়, প্রতিপক্ষ চাচাত ভাইদের ফাঁসাতে গিয়ে ২০০৭ সালের ১১এপ্রিল কলাপাড়া উপজেলার নীলগঞ্জ ইউনিয়নের ফতেহপুর এলাকার মোঃ শাহাদত তার কন্যা সন্তান মুনিরাকে পরিকল্পিতভাবে হত্যার উদ্দেশ্যে কুপিয়ে আহত করলে পরের দিন ১২ই এপ্রিল মুনিরা মারা যায়। ওই দিনই মুনিরার পিতা শাহাদত বাদি হয়ে তার চাচাত ভাই রহমান গংদের আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। পরবর্তিতে পুলিশী তদন্তে প্রকৃত ঘটনা বের হয়ে আসলে কলাপাড়া থানার তৎকালীন এসআই নাজমুল করিম বাদী হয়ে মুনিরার পিতা শাহাদতকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন একই বছরের ৪ সেপ্টেম্বর। এঘটনার তিনমাস পর ১২ডিসেম্বর শাহাদতকে অভিযুক্ত করে পুলিশ আদালতে চার্জশিট দাখিল করেন।
১৫জন স্বাক্ষীর দীর্ঘ স্বাক্ষ্য প্রমাণ শেষে এক যুগপর বিজ্ঞ বিচারক আজ এ রায় প্রদান করেন। দন্ডপ্রাপ্ত আসামি শাহাদত ঘটনার পর থেকে পলাতক আছে।









Leave a reply