অনুশীলন করতে করতেই মৃত্যুর কোলে ঢলে পড়লেন ক্রিকেটার

|

অনুশীলন করতে করতেই মৃত্যুর কোলে ঢলে পড়লেন ২১ বছরের ক্রিকেটার অনিকেত শর্মা। প্রতিদিনের মতো আজ মঙ্গ‌লবার সকালেই পৌঁছে গিয়েছিলেন কলকাতার পাইকপাড়া ক্লাবে অনুশীলন করতে। কিন্তু হঠাৎই তাঁর মনে হয় আজ ফুটবল খেললে কেমন হয়। কোচকে সেই প্রস্তাবও দেন তিনি। কোচও মেনে নেন। কিন্তু ফুটবল খেলার আগে পুরো দলকে ওয়ার্ম আপ করতে বলেন তিনি। তখনও ওয়ার্ম আপ ঠিক মতো শুরুই হয়নি, হঠাৎই মাঠের মধ্যে পড়ে যান অনিকেত। সতীর্থরা সঙ্গে সঙ্গেই তাঁকে সামনেই আর্জিরকর হাসপাতালে নিয়ে গেলে সেখানে মৃত বলে ঘোষণা করা হয় অনিকেতকে। ময়নাতদন্তের পরই জানা যাবে মৃত্যুর আসল কারণ। তবে প্রাথমিকভাবে ডাক্তারদের ধারণা হৃদরোগে আক্রান্ত হয়েই মৃত্যু হয়েছে অনিকেতের।

বুধবার ক্লাব ক্রিকেটে মিলন সমিতির বিরুদ্ধে খেলা ছিল অনিকেতের ক্লাব পাইকপাড়ার। সেই খেলা নিয়ে উত্তেজিত ছিলেন তিনি। ডানহাতি এই ব্যাটসম্যান খুব ভাল ফিল্ডারও ছিলেন। এক কথায় অল-রাউন্ডার ছিলেন। তাঁকে ঘিরে তৈরি হচ্ছিল অনেক স্বপ্নও। অনিকেত মেদিনীপুরের বাসিন্দা হওয়ায় তাঁর পরিবারের লোকদের খবর দেওয়া হয়েছে। তাঁরা রওনা দিয়েছেন। গত প্রায় এক বছর ধরে এই ক্লাবের সঙ্গে রয়েছেন অনিকেত।

এর আগে এ ভাবেই ক্রিকেট মাঠে মৃত্যুর কোলে ঢলে পড়েছিলেন আরও এক অনিকেত। তিনি অনিকেত কেশরী। বাংলার অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়কও ছিলেন তিনি। সেই সময় খেলছিলেন তাঁর ক্লাব ইস্টবেঙ্গলের হয়ে। সতীর্থ প্লেয়ারের সঙ্গে ধাক্কা লাগায় মাথায় চোট পেয়েছিলেন তিনি। তিন দিন পর মৃত্যু হয় তাঁর।









Leave a reply