চালের দর স্থিতিশীল আছে: খাদ্যমন্ত্রী

|

নিজস্ব প্রতিবেদক, নওগাঁ

বর্তমান বাজারে চালের দর স্থিতিশীল আছে বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি। মঙ্গলবার বিকেলে নওগাঁ সার্কিট হাউস মিলনায়তনে এক মতবিনিময় সভায় যোগ দিতে গিয়ে তিনি এ মন্তব্য করেন।

তিনি আরো বলেন, প্রতিটি জেলা থেকে ধান ও চালের বাজার দর সংগ্রহ করেছে খাদ্য বিভাগ। এরপর বাজার দর স্থিতিশীল রাখতে জেলায়-জেলায় ধান-চাল বাজার দর মনিটরিং কমিটি গঠন করা হয়েছে। কমিটির সমন্বয় করবেন স্ব-স্বে জেলার জেলা প্রশাসক। নির্বাচন ও ঘণ কুয়াশার কারণে বছরের শুরুতেই চালের বাজার দর ১/২ টাকা বেড়েছিলো। তবে মিল পর্যায়ে উৎপাদন ও সরবরাহ ঠিক থাকায় তা কমে এসে আবারো স্থিতিশীল হয়েছে।

সভায় খাদ্য বিভাগের কর্মকর্তাদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, সততা ও আন্তরিকতার সাথে কাজ করতে হবে। যাতে ধান-চালের বাজার দর কোন ভাবেই অস্থিতিশীল না হয়। এছাড়া কৃষকের ধানের নাজ্য মূল্য নিশ্চিত করতে মিলার ও সংশ্লিষ্টদের সাথে আলোচনা করে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার নির্দেশনা দেন তিনি।

সভায় সভাপতিত্ব করেন নওগাঁর জেলা প্রশাসক মো: মিজানুর রহমান। আলোচনা সভায় খাদ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো: ওমর ফারুক, মহাপরিচালক আরিফুর রহমান অপুসহ রাজশাহী অঞ্চলের খাদ্য বিভাগের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা অংশ নেন।









Leave a reply