পটুয়াখালীতে হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন

|

পটুয়াখালী প্রতিনিধি:

পটুয়াখালীর কলাতলায় নৈশ প্রহরী আব্দুল কাদের শিকদারকে খুনের ঘটনায় ৩ জনকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড দিয়েছে বিশেষ দায়রা জজ আদালতের বিচারক মোঃ শহিদুল্লাহ। এ ছাড়া প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়। অনাদায়ে আরো এক বছর করে কারাদন্ড দেয় আদালত।

আজ বৃহস্পতিবার বেলা ১১ টায় এক জনাকীর্ন আদালতে এ রায় ঘোষণা করা হয়।

সাজাপ্রাপ্তরা হলেন- মোঃ নুর ইসলাম, বিপ্লব বাড়ৈই ও বারেক সিকদার। এর মধ্যে বিপ্লব বাড়ৈই ছাড়া বাকী দু’জন পলাতক রয়েছে।

আদালত সূত্রে জানা যায়, পটুয়াখালী শহরের কলাতলা বাজারের নৈশ প্রহরী ২০১২ সালের ২৬ নভেম্বর রাতে পাহারা দেয়ার সময় ডাকাতি করতে আসা মোঃ নুর ইসলাম, বিপ্লব বাড়ৈই ও বারেক সিকদারকে দেখে চিৎকার করলে ডাকাতরা তাকে শাবল দিয়ে আঘাত করে। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

এ ঘটনায় ওই বছর ২৭ নভেম্বর পটুয়াখালী সদর থানায় তার ছেলে মোঃ জহিরুল ইসলাম বাদী হয়ে একটি হত্যা মালা দায়ের করেন। মামলাটি দীর্ঘ তদন্ত শেষে ২০১৬ সালের ২৬ সেপ্টেম্বর তারিখে ৪ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগ পত্র দেয় পুলিশ। আদালত ৩০ জন স্বাক্ষীর স্বাক্ষ্য গ্রহণ শেষে উপরোক্ত রায় প্রদান করেন।

অভিযুক্ত মোঃ ইদ্রিস ভূইয়ার বিরুদ্ধে অভিযোগ প্রমানিত না হওয়ায় আদালত তাকে খালাস দেন। রাষ্ট্র পক্ষে মামলা পরিচালনা করেন স্পেশাল পিপি এ্যাড. আরিফুল হক টিটু এবং আসামী পক্ষে মামলা পরিচালনা করেন এ্যাড. মাহামুদুর রহমান শামিম।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply