আজ আবারও পোশাক শ্রমিকদের রাস্তা অবরোধ

|

বাণিজ্য মন্ত্রীর আশ্বাসের পরও মজুরি সমতার দাবিতে আজ আবারও অবরোধ করে বিক্ষোভ করছে পোশাক শ্রমিকরা। এতে চরম ভোগান্তিতে পড়েছেন এ সড়কে চলাচলকারী সাধারণ মানুষ।

সকালে মিরপুরের কালশীর ২২ তলা গার্মেন্টসের সামনে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে শ্রমিকরা। এরফলে সড়কের উভয় পাশে যানযটের সৃষ্টি হয়। যানবাহন বন্ধ হয়ে যাওয়ায় সাধারণ যাত্রীরা পায়ে হেটে চলাচল করছেন। সাধারণ যাত্রীরা অভিযোগ করেন, কয়েক দিন পরপর এমন অবরোধ-বিক্ষোভ আমাদের সাধারণ মানুষের জন্য ভোগান্তির। এরআগে গতকালও রাজধানীর কয়েকটি এলাকায় পোশাক শ্রমিকরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করে। এতে বেশ কিছু এলাকায় যান চলাচল বন্ধ হয়ে চরম বিপাকে পরেন সাধারণ যাত্রীরা।

এদিকে বেতন সমতার দাবিতে সাভারের উনাইল এলাকায় বিক্ষোভ করেছে আল মুসলিম পোশাক কারখানার শ্রমিকরা। সকাল দশটার দিকে কারখানার সামনে জড়ো হন বিক্ষুব্ধরা। এসময় আশপাশের কারখানার শ্রমিকদের আন্দোলনে যোগ দিতে আহ্বানও জানায় তারা। এর আগে টানা চতুর্থ দিনের মত বিক্ষোভ করে স্টান্ডার্ড গ্রুপের শ্রমিকরা। টায়ারে আগুন জ্বালিয়ে রাস্তায় অবস্থান নেয় তারা। এক পর্যায়ে কারখানা লক্ষ্য করে ইটপাটকেল ছোড়া হলে শ্রমিকদের সরিয়ে দেয় পুলিশ। এরপর পরই আশপাশের কয়েকটি কারখানায় সাধারণ ছুটি ঘোষণা করে কর্তৃপক্ষ। অপ্রীতিকর ঘটনা এড়াতে পোশাক কারখানাগুলোর সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।









Leave a reply