বছরের শুরুতে ৩টি নতুন ফিচার যোগ হল WhatsApp-এ

|

নতুন বছরের প্রথম ফিচার যোগ হল WhatsApp এ। সোমবার iPhonbe এর জন্য তিনটি নতুন ফিচার নিয়ে এল বিশ্বের এক নম্বর মেসেজিং সার্ভিস। নতুন ফিচারে iPhone থেকে গ্রুপ চ্যাটের মধ্যে ব্যাক্তিগত রিপ্লাই করা যাবে। এর সাথেই ছবিতে স্টিকার লাগানো যাবে আর থ্রি ডি টাচ ব্যবহার করে কনট্যাক্টের স্ট্যাটাস প্রিভিউ দেখা যাবে। সম্প্রতি বিটা ভার্সানে এই ফিচারগুলি এসেছিল।

নতুন ফিচারে গ্রুপ চ্যাটের মধ্যেই প্রিভেট রিপ্লাই করা যাবে। অর্থাৎ গ্রুপের মধ্যে কোন মেসেজ প্রাইভেট রিপ্লাই করলে নির্দিষ্ট ব্যাক্তি ছাড়া অন্য কেউ সেই মেসেজ দেখতে পাবেন না।

এর সাথেই ছবি ও ভিডিও পাঠানোর আগে তার উপরে স্টিকার লাগানো যাবে। সম্প্রতি WhatsApp এ স্টিকার যোগ করার অপশান যোগ হয়েছিল। এবার ছবি ও ভিডিওর সাথেও সেই ফিচার ব্যবহার করা যাবে। ছবি বা ভিডিওর উপরে যে কোন জায়গাতে স্টিকার লাগানো সম্ভব।

নতুন ফিচারে WhatsApp এ যে কোন কনট্যাক্টটের শেয়ার করা স্ট্যাটাসের প্রিভিউ দেখা যাচ্ছে। স্ট্যাটাস ট্যাবে গিয়ে যে কোন কনট্যাক্টের উপরে ট্যাপ করে হোল্ড করে থাকলে স্ট্যাটাসের প্রিভিউ দেখা যাবে। 2015 সালে iPhone 6S ফোনের হাত ধরে iPhone এ থ্রি ডি টাচ ফিচার যোগ হয়েছিল। যদিও iPhone XR ফোনে থ্রিডি টাচ ফিচার কাজ করে না।









Leave a reply