ড্রেন থেকে উদ্ধার হওয়া সেই নবজাতককে বাঁচানো গেলোনা

|

শামীম আল মামুনঃ
টাঙ্গাইল জেনারেল হাসপাতালের ড্রেন থেকে উদ্ধার হওয়া সেই নবজাতকটি চিকিৎসাধীন অবস্থায় ঢাকা শিশু হাসপাতালে মৃত্যু বরণ করেছে। আজ সোমবার সকাল সাড়ে ৯টার দিকে শিশুটির মৃত্যু হয়।
নবজাতকের মৃত্যুতে জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক আব্দুল হামিদ ও টাঙ্গাইল জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. নারায়ন চন্দ্র সাহা গভীর শোক প্রকাশ করেছেন।

এ ব্যাপারে টাঙ্গাইল সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক আব্দুল হামিদ বলেন, সোমবার সকাল সাড়ে নয় ঢাকা শিশু হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শিশুটির মৃত্যু হয়। শিশুটির মৃত্যুতে ব্যক্তিগতভাবে আমি খুব কষ্ট পেয়েছি। ঢাকা সমাজ সেবা কার্যালয়ের পক্ষ থেকে শিশুটির দাফনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, ৪ জানুয়ারি শুক্রবার সন্ধ্যার দিকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালের এক নারী পরিচ্ছন্নতাকর্মী হাসপাতালের ডায়রিয়া ওয়ার্ডের পেছনের ড্রেন থেকে ওই নবজাতককে উদ্ধার করে হাসপাতালে এনে ভর্তি করেন। শিশুটি হাসপাতালের স্পেশাল কেয়ার ইউনিটে চিকিৎসাধীন ছিলো। শিশুটির ওজন হয়েছে মাত্র এক কেজি ৩০০ গ্রাম। এ ধরনের শিশু খুব ঝুঁকিপূর্ণ হওয়ায় উন্নত চিকিৎসার জন্য ঢাকায় স্থানান্তর করতে হয়। পরে ৬ জানুয়ারি উন্নত চিকিৎসার জন্য ঢাকা শিশু হাসপাতালে তাকে প্রেরণ করা হয়।









Leave a reply