৫ বছর পর বিপিএল মাঠে নামছেন আশরাফুল

|

সব শংকা উড়িয়ে মাঠে গড়ালো বাংলাদেশ প্রিমিয়ার লিগের ষষ্ঠ আসর। হয়ে গেল উদ্বোধনী ম্যাচের টস। সেই ভাগ্যে জিতলেন চিটাগং ভাইকিংস অধিনায়ক মুশফিকুর রহিম। রংপুর রাইডার্স অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাকে হারিয়ে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

এ ম্যাচে বন্দরনগরীর দলটির হয়ে খেলছেন মোহাম্মদ আশরাফুল। জাতীয় দলে ফিরতে বিপিএলে চোখ তার। মুশফিকের নেতৃত্বাধীন ভাইকিংসে বিদেশি ক্রিকেটারদের মধ্যে আছেন মোহাম্মদ শাহজাদ, ক্যামেরন ডেলপোর্ট, সিকান্দার রাজা ও রব্বি ফ্রাইলিঙ্ক।

তবে খেলছেন না ক্রিস গেইল। নির্ধারিত সময়ের মধ্যে ঢাকায় এসে পৌঁছাতে না পারায় রংপুরের হয়ে মাঠে নামতে পারেননি তিনি। দলটিতে বিদেশি ক্রিকেটার আছেন অ্যালেক্স হেলস, রবি বোপারা, রাইলি রুশো ও বেনি হাওয়েল।

গেল আসরের চ্যাম্পিয়ন রংপুর। স্বাভাবিকভাবেই উত্তরবঙ্গের দলটির ওপর থাকছে বাড়তি চাপ। এর সঙ্গে যুক্ত হয়েছে ক্রিস গেইল, এবি ডি ভিলিয়ার্স, অ্যালেক্স হেলসদের মতো তারকার ভার। সঙ্গত কারণে প্রথম ম্যাচ থেকেই জয়ের জন্য ঝাঁপিয়ে পড়বে মাশরাফির দল।

তবে তারকার মেলা নেই চিটাগংয়ে। মাঝারিমানের পারফর্মার দিয়েই দল গড়েছে তারা। ওপেনিং ম্যাচে দু’দলের লড়াইটা কেমন হয় সেটাই দেখার।

রংপুর রাইডার্স একাদশ:

অ্যালেক্স হেলস, মোহাম্মদ মিথুন, রাইলি রুশো, মেহেদি মারুফ, রবি বোপারা, বেনি হাওয়েল, ফরহাদ রেজা, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সোহাগ গাজী, নাজমুল ইসলাম অপু ও শফিউল ইসলাম।

চিটাগাং ভাইকিংস একাদশ:

মোহাম্মদ শাহজাদ, ক্যামেরন ডেলপোর্ট, মোহাম্মদ আশরাফুল, মুশফিকুর রহিম (অধিনায়ক ও উইকেটরক্ষক), মোসাদ্দেক হোসেন সৈকত, সিকান্দার রাজা, রব্বি ফ্রাইলিঙ্ক, নাঈম হাসান, সানজামুল ইসলাম, আবু জায়েদ রাহি ও খালেদ আহমেদ।









Leave a reply